অজিত মাইতি : বেলাগাম মন্তব্য! পাশে নেই তৃণমূল!

নিজেদের দাবি পূরণে যখন আন্দোলনের পথে হাঁটছে কুড়মি সম্প্রদায়ের মানুষজন, সেই সময় আন্দোলনকারীদের সঙ্গে খালিস্তানি যোগের দাবি করে বেফাঁস মন্তব্য করেন পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর, বিধায়ক অজিত মাইতি। কুড়মি আন্দোলনকারীদের অনেকেই খালিস্তানি পন্থীদের মতো আচরণ করছেন বলে সুর চড়িয়েছিলেন অজিত।

author-image
Pallabi Sanyal
New Update
ajit

অজিত মাইতি

নিজস্ব সংবাদদাতা : বিধায়ক অজিত মাইতির বেলাগাম মন্তব্যকে সমর্থন করছে না তৃণমূল।  এ নিয়ে  মুখ খুললেন মেদিনীপুর সংগঠনিক জেলার তৃণমূল সভাপতি সুজয় হাজরা। জেলা নেতৃত্বের তরফে সাংবাদিক বৈঠক করা হয়। সেই বৈঠক থেকে স্পষ্টতই তিনি জানিয়ে দিলেন যে , অজিত মাইতির মন্তব্য একান্তই তার ব্যক্তিগত। দল কোনওভাবেই সমর্থন করে না এধরণের বক্তব্যকে। অবিলম্বে অজিত মাইতির প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত।

প্রসঙ্গত, নিজেদের দাবি পূরণে যখন আন্দোলনের পথে হাঁটছে কুড়মি সম্প্রদায়ের মানুষজন, সেই সময় আন্দোলনকারীদের সঙ্গে খালিস্তানি যোগের দাবি করে বেফাঁস মন্তব্য করেন পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর, বিধায়ক অজিত মাইতি। কুড়মি আন্দোলনকারীদের অনেকেই খালিস্তানি পন্থীদের মতো আচরণ করছেন বলে সুর চড়িয়েছিলেন অজিত। আর তাতেই তোলপাড় রাজ্য রাজনীতি। ব্যাপক অসন্তোষ দেখা দিয়েছে কুড়মিদের মধ্যে।  তবে এখানেই থেমে থাকেননি বিধায়ক। পঞ্চায়েত নির্বাচনে কোনও রাজনৈতিক দলকে দেওয়াল লিখতে না দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে  কুড়মিরা তার পাল্টা দাসপুরের কর্মীসভা থেকে অজিত বলেন,“হাতে চুড়ি পড়ে বসে নেই আমরা। দেওয়াল আমরা লিখবই।” অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে এহেন ঘটনায় চরম অস্বস্তিতে জেলা তৃণমূল।

অজিত মাইতির মন্তব্য কুড়মিদের ভাবাবেগে আঘাত হেনেছে দাবি করে তার বিরুদ্ধে পথে নেমেছে কুড়মিরা। তাদের দাবি, ক্ষমা চাইতে হবে বিধায়ককে।