বোমা! আতঙ্কের শেষ কবে ?

বোমা! দুম! বিস্ফোরণ! প্রাণহানি! সব কিছুই হতে পারতো। তবে এবারে এমনটা ঘটেনি মালদায়। কিন্তু বোমা এল কোথা থেকে? রাতের অন্ধকারে বাড়ছে দুষ্কৃতীরাজ!

author-image
Pallabi Sanyal
New Update
১১১১১১১১

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : বোমা আতঙ্কের শেষ কোথায়? পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই মুড়ি মুড়কির মতো বোমা উদ্ধারের ঘটনা ঘটেই চলেছে রাজ্যে। শীর্ষে রয়েছে মালদা ও বীরভূমের নাম। মালদায় ফের উদ্ধার হল বোমা। ২১ জুলাই রাতের অন্ধকারে বোমা ফেলে যাওয়ার অভিযোগ। ২২ জুলাই সেগুলি নিষ্ক্রিয় করা হয়। প্রশ্নের মুখে সুরক্ষা। এর মাঝে যদি বোমাগুলি দুম করে ফেটে যেত? কে নিত দায়? আবার প্রাণহানি ঘটতো। বোমার পাহাড়ের সন্ধান কবে মিলবে? উৎস কোথায়? কোন পথে আসছে রাজ্যে? রাতের অন্ধকারে বাড়ছে দুষ্কৃতীরাজ? নেপথ্যে কি দলাদলি? সবটাই কি রাজনৈতিক ঘট না নাকি দুষ্কৃতীরাজ? বাংলায় আতঙ্কের পরিবেশ যেন পিছু ছাড়ছে না। 

মধ্য রাতে হরিশ্চন্দ্রপুর হাসপাতাল এলাকার পিছন দিকে একটি ইটভাটা সংলগ্ন ধানক্ষেত থেকে তিনটি তাজা বোমা উদ্ধার করে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। বোমা উদ্ধারের পর বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। অথচ প্রথম থেকেই যদি ব্যবস্থা নেওয়া যেত তাহলে এমন ঘটনা ঘটতোই না। রাজ্যে এত বোমাবাজিও হত না। রাজনৈতিক মহলের একাংশ এমনটাই মনে করছে।