লোকসভা ভোটের আগে জঙ্গলমহলে সমস্যার সম্মুখীন শাসক দল

বয়কটের রাস্তায় যেতে বাধ্য হবে মুণ্ডারা।

author-image
Adrita
New Update
ব

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ ভোটের আগে জঙ্গলমহলে সরকারের সাথে না থাকার হুঁশিয়ারি মুন্ডা সমাজের। ঝাড়গ্রাম লোকসভায় আদিবাসী সমাজে সংখ্যা গরিষ্ঠ তারা। অথচ তারা সরকারের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। এমন কি মুখ্যমন্ত্রী নবান্নে ডেকেও তাদের বঞ্চনা করেছেন বলে দাবি তাদের। আজ বঞ্চনার অভিযোগ তুলে সাংবাদিক সম্মেলন করে তারা হুঁশিয়ারি দেন লোকসভা ভোটে তারা ভোট দানে বিরত থাকবেন।

তাদের অভিযোগ ভোট বৈতরণী পার করতে বার বারই মুন্ডাদের ব্যবহার করা হয়েছে। মুন্ডাদের নামাঙ্কিত সভায় ডেকে তাদের গুরুত্ত্ব না দিয়ে অন্য সম্প্রদায়কে গুরুত্ত্ব দেওয়া হয়েছে। আজ পর্যন্ত তাদের নামে কোনো বোর্ড গঠন হয়নি। এমনকি নবান্নে তাদের ডেকে পাঠিয়ে শুধু মুন্ডাদেরকে আর্থিক সহায়তা থেকে বাদ দিয়ে বাকি সমস্ত সম্প্রদায়ের জন্য বরাদ্দ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। বার বার তাদের এই ভাবে ব্যবহার করে অবজ্ঞা করা হয়েছে, অসম্মান করা হয়েছে বলে দাবি।

তাদের আরও অভিযোগ যে শুধু মুখ্যমন্ত্রীর সভা মঞ্চ ভরাতে তাদের ব্যবহার করা হয়। কোনো জনপ্রতিনিধি তাদের সম্প্রদায় থেকে ভাবা হয়না। এবার যদি তাদের কথা না ভাবে সরকার তাহলে তার বয়কটের রাস্তায় যেতে বাধ্য হবে তারা।  

Add 1