'আমাদের হাতে সময় খুব কম': অভিষেক

ফলাফল নিয়ে প্রথমবার প্রতিক্রিয়া দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

New Update
abhishek ed.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ৫ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফল ইতিমধ্যেই হাতে চলে এসেছে। যেখানে কার্যত মুখে চওড়া হাসি নিয়ে জয়ধ্বজা উড়িয়েছে বিজেপি। শুধুমাত্র তেলেঙ্গানা নিজেদের দখলে রেখেছে কংগ্রেস। সেই ফলাফলের ২৪ ঘন্টা পর প্রথমবার প্রতিক্রিয়া দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কার্যত ইন্ডিয়া জোটের ভূমিকা যে আলগা রয়েছে, তা আরও একবার স্বীকার করে নিলেন তিনি।

এদিন ফলাফল নিয়ে অভিষেক বলেন, “জয়ীদের শুভেচ্ছা, আর পরাজিতদের বলবো ভুল শুধরে নিন। ভুল থেকে শিক্ষা নিয়ে পরবর্তী পথ প্রশ্বস্ত করুন। আমাদের হাতে সময় খুব কম। তাই এই কম সময়ের মধ্যেই একজোট হয়ে আমাদের লোকসভা নির্বাচনের স্ট্র্যাটেজি ঠিক করতে হবে”।

একই সাথে অভিষেক এও বলেন, “যারা ধর্মকে হাতিয়ার করে ভোটে লড়ে, তারা দেউলিয়া। ধর্ম নিয়ে রাজনীতি করলে বেশিদিন ময়দানে টেকা যায়না। এই বিষয়টা আমরা প্রত্যেকেই জানি। এটাই মানুষকেও বোঝাতে হবে”।

মূলত এদিন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এই একটি বার্তায় দেন, যে যদি ইন্ডিয়া জোট একত্রিত হতে না পারে, যদি অন্যান্য দলগুলি মানুষকে এটা নাই বোঝাতে পারে সবাই একত্রিত হয়ে লড়ছে গণতন্ত্র বাঁচানোর জন্যে, বিজেপিকে হটানোর জন্যে; তাহলে মানুষ ভোট দেবে কি করে! তাই সবার প্রথমে নিজেদের মধ্যেকার দূরত্ব মেটাতে হবে। তবেই বিজেপিকে হারাতে পারবে ইন্ডিয়া জোট!

hiren