দেব বনাম মিঠুন—মেগা ফাইটের ফলাফল কি ?

ব্যবসার নিরিখে মিঠুনকে গোল দিয়ে এগিয়ে গেলেন ‘প্রধান’ দেব।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বছর শেষে বক্স অফিসে মুখোমুখি লড়াইয়ে নেমেছিল দুই বিগ বাজেট ছবি। একদিকে শাহরুখের ‘ডাঙ্কি’, অন্যদিকে প্রভাসের ‘সালার’। রণবীরের ‘অ্যানিম্যাল’ ঝড় থামতে না থামতেই বক্স অফিস গরম ‘সালার’ সুনামিতে। কিন্তু এর মাঝেও বাঙালি কিন্তু হলমুখী বাংলা ছবি দেখতে। দেবের ‘প্রধান’ এবং মিঠুন চক্রবর্তী অভিনীত ‘কাবুলিওয়ালা’র হাত ধরে ফের ভাল ব্যবসা করল বাংলা ছবি। 

তৃতীয় সপ্তাহে প্রথম সপ্তাহের চেয়ে বেশি শো সংখ্যা পেয়েছে দেবের প্রধান। এটাই স্পষ্ট ইঙ্গিত দেয় বক্স অফিসে এই ক্রিসমাসেও ছক্কা হাঁকালেন দেব-অভিজিৎ সেন-অতনু রায়চৌধুরী ত্রয়ী। গত বছর বড়দিনে ‘প্রজাপতি’ নিয়ে হাজির হয়েছিলেন এই তিন মাথা, সেবার তাঁদের সঙ্গী ছিলেন মিঠুন চক্রবর্তী। এবার দেবের প্রিয় মিঠুনদা তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী। লড়াইয়ে এগিয়ে থাকলেন ধর্মপুরের ইন্সপেক্টর প্রধান। 

প্রথম দু-সপ্তাহে বক্স অফিসে ৩.৫৫ কোটি টাকার ব্যবসা করেছে দেব-সৌমিতৃষা জুটির ‘প্রধান’। টলি বাংলা বক্স অফিসের রিপোর্ট বলছে, প্রথম সপ্তাহে ছবির আয় ছিল ১.৫৮ কোটি টাকা, দ্বিতীয় সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ১.৯৭ কোটি টাকা। অন্যদিকে রবীন্দ্রনাথের ছোটগল্পকে ২০২৩-এ রুপোলি পর্দায় ফিরেছেন পরিচালক সুমন ঘোষ। 

মিনি আর কাবুলিওয়ালার রসায়ন আজও অমলিন বাঙালির মনে, তা প্রমাণ করে দিয়েছে এই ছবির সাফল্য। দু-সপ্তাহে এই ছবির মোট ব্যবসা ১ কোটি ৯৭ লক্ষ টাকা। সুপারস্টার দেবের কাছে হারলেও ‘কাবুলিওয়ালা’র নামের পাশেও হিট তকমাই জুড়ছে। প্রথম সপ্তাহে ১ কোটি টাকা আয় করেছিল এই ছবি। দ্বিতীয় সপ্তাহে সেই আয় সামান্য কমে দাঁড়িয়েছে ৯৭ লক্ষতে। 

দর্শকদের অঢেল ভালোবাসায় আপ্লুত দেব। ছবি মুক্তির দু-সপ্তাহ পার হয়েছে, কিন্তু ছবির প্রচারে এক ইঞ্চি জমিও ছাড়ছেন না তারকা। শনিবারও শহরের একাধিক হলে দর্শকদের প্রতিক্রিয়া জানতে পৌঁছেছিলেন নায়ক। তাঁর মুখে একটাই কথা, ‘ভালো লেগে থাকলে দয়া করে সোশ্যাল মিডিয়ায় লিখুন, সকলকে বলুন ছবিটা হলে এসে দেখবার জন্য’। দেবের প্রধানের সঙ্গে রুপোলি পর্দায় সফর শুরু করলেন ছোটপর্দার মিঠাইরানি। সৌমিতৃষার কেরিয়ারের প্রথম ছবিই ব্লকবাস্টারের তকমা পেল। 

দেব, পরাণ বন্দ্যোপাধ্যায়, সৌমিতৃষা কুণ্ড ছাড়াও এই মাল্টিস্টারার ছবিতে রয়েছেন অনির্বাণ চক্রবর্তী, সোহম চক্রবর্তী, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, জন ভট্টাচার্য, সাবিত্রী চট্টোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, বিশ্বনাস বসু, খরাজ মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিকের মতো টলিপাড়ার পরিচিত মুখেরা।