কুন্তল ঘোষের অভিযোগ ভুয়ো! ফের ফাঁপরে অভিষেক বন্দ্যোপাধ্যায়?

রাজ্য শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম উঠেছিল। এরপর হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পর্যবেক্ষণে জানান যে সিবিআই এবং ইডি চাইলে অভিষেককে জেরা করতে পারে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
kuntal

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : ফের আলোচনায় কুন্তল ঘোষ। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে তাঁকে 'চাপ' দেওয়া হচ্ছে, ইডি-সিবিআইয়ের বিরুদ্ধে এই অভিযোগে জেলে চিঠি লিখেছিলেন কুন্তল ঘোষ। রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের সেই 'বিতর্কিত' চিঠির অভিযোগ ভিত্তিহীন বলে এবার দাবি করল সিবিআই। বিচারপতি অমৃতা সিংহের এজলাসে সিবিআই দাবি করে যে কুন্তলের অভিযোগ ভিত্তিহীন। এখনও কেন কিং পিন অবধি পৌঁছনো যাচ্ছে না সেই নিয়ে আবার পাল্টা প্রশ্ন করেন বিচারপতি। 

২৯ মার্চ ধর্মতলায় শহিদ মিনারের সভা থেকে অভিষেক দাবি করেছিলেন যে হেফাজতে থাকার সময় মদন মিত্র, কুণাল ঘোষকে তাঁর নাম নিতে চাপ দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারপর রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষ দাবি করেন যে অভিষেকের নাম বলার জন্য তাঁকে 'চাপ' দেওয়া হচ্ছে। আদালতে কুন্তল চিঠিও দেন। হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় তখন আবার জানান যে প্রয়োজনে সিবিআই বা ইডি এই ঘটনায় অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে। সেই একই নির্দেশ বহাল রাখেন হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহও। অভিষেককে ডেকে গত ২০ মে কলকাতার নিজাম প্যালেসে সাড়ে ৯ ঘণ্টারও বেশি সময় অভিষেককে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এরপর অভিষেককে তলব করে ইডিও। কিন্তু পঞ্চায়েত ভোটের ব্যস্ততার কারণ দেখিয়ে ইডির দফতরে হাজিরা দেননি অভিষেক।

এরপর আবার সুপ্রিম কোর্টও রক্ষাকবচ দেয়নি অভিষেককে। গত সোমবার সুপ্রিম কোর্টে কুন্তলের চিঠি সংক্রান্ত অভিষেকের মামলার শুনানি ছিল। শীর্ষ আদালত জানিয়ে দেয় যে এই ব্যাপারে হাই কোর্টের একক বেঞ্চের নির্দেশে কোনও হস্তক্ষেপ করবে না তারা। কারণ, কোনও রকম হস্তক্ষেপ মামলায় বাধা হতে পারে। এই আবহে শুক্রবার হাইকোর্টে রিপোর্ট দিয়ে সিবিআই জানিয়ে দিল যে কুন্তলের অভিযোগ ভিত্তিহীন।