চিকিৎসার গাফিলতি! সন্তানের জন্ম দেওয়ার পরেই মৃত্যু প্রসূতির

দুর্গাপুর মহকুমা হাসপাতালে সন্তান জন্ম দেওয়ার পর মৃত্যু হয় এক অন্তঃসত্ত্বার। বৃহস্পতিবার সোনি দেবী এক কন্যা সন্তানের জন্ম দেন। শুক্রবার সকাল থেকে শারীরিক অবস্থার অবনতি হয়। দুপুরে তাঁর মৃত্যু হয়।

New Update
durgapur hospital.jpg

নিজস্ব সংবাদদাতা: দুর্গাপুর মহকুমা হাসপাতালে প্রসূতির মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল শুক্রবার। মৃতার নাম সোনি তুরি (১৯)। মৃতার পরিবারের সদস্যদের অভিযোগ, চিকিৎসার গাফিলতির কারণে মৃত্যু হয়েছে প্রসূতির।  চিকিৎসকের শাস্তির দাবিতে হাসপাতাল সুপারের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখায় মৃতের পরিবারের সদস্যরা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে নিউ টাউনশিপ থানার বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।

মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, সোনিদেবীর বাপের বাড়ি আসানসোল। প্রায় ২ বছর আগে দুর্গাপুরের ৪১ নম্বর ওয়ার্ডের শিমুলতলার বাসিন্দা বিসন তুরি'র সঙ্গে বিয়ে হয়। অন্তঃসত্ত্বা সোনি দেবীকে বুধবার স মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার অস্ত্রোপচার করে  কন্যা সন্তানের জন্ম হয়। পরিবারের দাবি সন্তান ও মা দুজনেই সুস্থ ছিলেন। এদিন সকালে হাসপাতাল কর্তৃপক্ষ পরিবারকে জানান সোনি দেবী'র শারীরিক অবস্থার অবনতি ঘটছে। দুপুরে তাঁর মৃত্যু হয় বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। এর পরেই হাসপাতাল সুপারের অফিস ঘেরাও করেন মৃতার পরিবারের সদস্যরা। চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখান মৃতার পরিবারের সদস্যরা। চিকিৎসকের শাস্তির দাবি করেন তাঁরা।  হাসপাতাল সুপারের ধীমান মন্ডল জানান, ঘটনার সম্পূর্ণ তদন্ত করতে একটি বিশেষ টিম করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।