আরও এক দেশে দূতাবাস স্থাপন করবে ভারত

তিমুর লেস্তে দেশে দূতাবাস স্থাপন করবে ভারত।

author-image
Aniket
New Update
frsx

রাজকুমার রঞ্জন সিং, জোসে রোমা হোর্টে

নিজস্ব সংবাদদাতা: তিমুর লেস্তে, একটি দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ। এই দেশ ভারতকে তাদের বিপর্যস্ত পরিবেশে চাল সরবরাহের জন্য অনুরোধ করেছে। তিমুর সাগরের তীরে অবস্থিত ছোট দ্বীপ দেশটি পর্তুগাল থেকে এবং তারপর ইন্দোনেশিয়া থেকে ২০০২ সালে তাদের স্বাধীনতা পেয়েছিল। তবে বর্তমানে তাদের অর্থনীতিকে মোকাবেলা করার জন্য সংগ্রাম করছে।

Planning for progress in Timor-Leste | Land Portal

 ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজকুমার রঞ্জন সিং তিমুর লেস্তের রাষ্ট্রপতি জোসে রোমা হোর্টে সহ দেশটির নেতৃত্বের সাথে বৈঠক করেন এবং তারা তাদের দেশের জন্য ভারতের কাছে চাল সরবরাহের জন্য অনুরোধ করেন। এই বিষয়ে রাজকুমার রঞ্জন সিং তিমুর লেস্তের, রাজধানী দিলি থেকে ফোনে এএনএম নিউজকে বলেছেন, "বৈঠকটি ফলপ্রসূ ছিল এবং আমরা তাদের অনুরোধগুলি দেখব এবং প্রয়োজনীয় কাজ করার চেষ্টা করব"।

Timor-Leste urged to preserve sites for religious tourism - UCA News

তিনি আরও বলেছেন, "আমরা বাণিজ্যের পরিমাণ সম্প্রসারণ, প্রযুক্তিগত সহায়তা নিয়ে বিস্তৃত আলোচনা করেছি এবং আমি পূর্ব তিমুরে একটি দূতাবাস স্থাপনের জন্য একটি জমির অনুরোধ করেছি। সরকার সম্মত হয়েছে এবং আমরা শীঘ্রই দ্বীপে আমাদের পররাষ্ট্র অফিস স্থাপন করব। তিমুর লেস্তে চিকিৎসা, আইটি এবং প্রযুক্তিগত দিক সহ প্রচুর সম্ভাবনা রয়েছে এবং আমি নিশ্চিত যে আমাদের প্রকৌশলী এবং ব্যবসায়ীরা এই জায়গায় সম্ভাবনাগুলি অন্বেষণ করতে সক্ষম হবেন"।

hiring.jpg

 

hiring 2.jpeg