ইডেনে ম্যাচ ভেস্তে গেলে কাদের সঙ্গে বিশ্বকাপ ফাইনাল খেলবে ভারত

বৃষ্টির জন্য বিশ্বকাপের সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচ সাময়িকভাবে বন্ধ রয়েছে। বৃহস্পতিবারের ম্যাচটা ভেস্তে গেলে কাদের সঙ্গে বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত, তা নিয়ে মানুষের মনে কৌতুহল দেখা দিয়েছে।

New Update
sa and aus.jpg

নিজস্ব সংবাদদাতা:  বৃহস্পতিবার বৃষ্টির জেরে ইডেন গার্ডেনসে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।  বৃষ্টির জেরে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ভেস্তে গেলে কাদের সঙ্গে ফাইনাল খেলবে ভারত, সেই নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।  

বৃহস্পতিবার ইডেনে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হয়। টসে জিতে দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করতে আসে। কিন্তু বৃষ্টির জেরে এই ম্যাচটি বন্ধ হয়ে যায়। এখন প্রশ্ন হচ্ছে, বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেলে ভারত কাদের সঙ্গে ফাইনাল খেলবে। বিশ্বকাপের নিয়ম অনুযায়ী, বৃহস্পতিবার খেলা ভেস্তে গেলে শুক্রবার রিজার্ভ ডে রাখা হয়েছে। শুক্রবার আবার দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার খেলা হতে পারে। কিন্তু পূর্বাভাস বলছে, বৃহস্পতি ও শুক্রবার পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপত্যকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবারও খেলা ভেস্তে গেলে রান রেটের বিচারে ফাইনালে যাবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে একজন। সেদিক থেকে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা।