ভয়াবহ আগুনের নেপথ্যে কোন রহস্য? জানতে মরিয়া শাসক-বিরোধী সব পক্ষই

সরকারি দপ্তরে অগ্নি কণ্ডের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে শিল্প শহর দুর্গাপুরে। ঘটনার তদন্ত নিয়ে এক মত সব পক্ষই। সিবিআি দাবি, ফরেন্সিক দাবি, পূর্ণাঙ্গের দাবি উঠছে বিরোধী মহল থেকে।

author-image
Pallabi Sanyal
New Update
Asa

হরি ঘোষ, দুর্গাপুর : আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটির বিল্ডিংয়ের তিনতলায় ভয়াবহ আগুন। গতকাল গভীর রাতে দুটো নাগাদ আগুন লাগে। মূলত তিনতলায় সমস্ত ঘরেই আগুন ছড়িয়ে পড়ে। এখানে এডিডি-এর বিভিন্ন দপ্তর ছাড়া পর্ষদের চেয়ারম্যান , সিইও এবং এইওর দপ্তর ছিল। সকাল হতেই ভিড় জমতে শুরু করেছে বিল্ডিং চত্বরে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব এসে পর্যবেক্ষণ করে তাপস বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন এবং বিভিন্ন প্রতিক্রিয়া দিয়েছেন। বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘড়ুই  ইডি সিবিআই এর তদন্ত দাবি করেছেন। অন্যদিকে জেলা সিপিএম নেতা পঙ্কজ রায় সরকার ফরেনসিক তদন্ত চেয়েছেন।  অপরদিকে কংগ্রেস জেলা সভাপতি পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছে।

রাত দুটো থেকে এখনো পর্যন্ত  ভবনের সামনেই বসে রয়েছেন আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ''এই মুহূর্তে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে তবে বিল্ডিং এর তিন তালার সমস্ত ঘরেই আগুন লেগেছে। দোতলায় কোন ক্ষয়ক্ষতি হয়নি। এরপরে তিনতলা দমকলের নির্দেশে পুরোপুরি ঠান্ডা হয়ে যাওয়ার পর আমাদের আধিকারিকরা গিয়ে ক্ষয়ক্ষতির হিসাব নিকাশ করবেন তবে মানুষের চিন্তার কোন কারণ নেই মানুষের সমস্ত ডকুমেন্ট অনলাইন পদ্ধতি থাকার জন্য কোনরকম সমস্যায় তাদের পড়তে হবে না এই ভরসা দিয়েছেন তাপস বাবু।