সর্বহারা ব্যবসায়ী! অ্যাসবেস্টারের চাল ভেঙে চুরি

অন্ডালে দোকানে চুরির ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে। এলাকাতে ক্রমাগত চুরির সংখ্যা বেড়ে গিয়েছে। বিশেষ করে দোকানগুলোতে চুরি হচ্ছে। ঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বেড়েছে।

New Update
COVER (7).jpg

নিজস্ব সংবাদদাতা: খনি অঞ্চলে ফাঁকা ঘরে চুরির ঘটনা দিনে দিনে বেড়েই চলেছে। কিছুদিন আগে অন্ডালের বহুলা এলাকায় কংক্রিটের ছাদ ফুটো করে দোকানে চুরির ঘটনা ঘটে। ঘটনাস্থলে আসে অন্ডাল থানার বনবাহাল ফাঁড়ির পুলিশ। কিন্তু আজও পর্যন্ত কোনো রকম চুরির কিনারা করতে পারেনি পুলিশ বলে অভিযোগ স্থানীয় দোকানদারদের।

বুধবার সকালে অন্ডালে ফের চুরির ঘটনা সামনে আসে। বহুলার মতি বাজার এলাকায় এবার দোকানের অ্যাসবেস্টারের চাল ভেঙে ফের চুরির ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে ব্যবসায়ী মহলে। যদিও দোকানের জিনিসপত্র এবারে চুরি যায়নি। চুরি গেছে যেটুকু সেটা হল দোকানের রাখা নগদ অর্থ। যার পরিমাণ প্রায় দশ হাজার টাকা বলে দোকান মালিক আনন্দ জৈন জানান। এলাকায় প্রায় কুড়ি বছর ধরে গোলদারী ও মনোহারী জিনিসের দোকান করে আসছেন তিনি । তবে বিগত কিছুদিন ধরে এলাকায় চুরির ঘটনায় স্বাভাবিকভাবে আতঙ্কিত হয়ে পড়েছিলেন। তিনি বলেন, এলাকায় প্রশাসনের তরফে পেট্রোলিং এর ব্যবস্থা ছিল। তবে ইদানিং সেটা হচ্ছে না বলে অভিযোগ করেন আনন্দ বাবু । দোকান মালিক আনন্দ  জৈন জানান, বুধবার সকাল দশটা নাগাদ তিনি দোকান খুলে দেখেন দোকানের চালা ভেঙ্গে ভেতরে ঢোকে চোর। দোকান থেকে নগদ প্রায় দশ হাজার টাকা নিয়ে চম্পট দিয়েছে চোরের দল। যদিও তিনি জানান নগদ অর্থ ছাড়া চোরেরা দোকানের আর কোন জিনিস চুরি করেনি। তবে এভাবে বারে বারে চুরির ঘটনায় আতঙ্কিত ব্যবসায়ী মহল। এলাকার ব্যবসায়ী মহলের দাবি, এভাবে যদি চলতে থাকে তাহলে এলাকায় ব্যবসা করা কঠিন হয়ে দাঁড়াবে। প্রশ্ন ওঠে কিভাবে দোকান বন্ধ করে নিশ্চিন্তে বাড়িতে ঘুমোতে পারবেন ব্যবসায়ীরা? যদিও অন্যান্য বারের মতো এবারও ঘটনার তলে পৌঁছেছে অন্ডাল থানার বনবহাল ফাঁড়ির পুলিশ। এলাকার ব্যবসায়ীদের দাবি প্রশাসন ব্যবসায়ীদের নিশ্চিন্তে ব্যবসা করতে কোনও পদক্ষেপ গ্রহণ করুক।