নীরব প্রশাসন! অবৈধ মাটি বোঝাই ডাম্পার আটক করল খোদ গ্রামবাসীরা

অবৈধ মাটি বোঝাই ডাম্পার আটক করল খোদ গ্রামবাসীরা। সেই ডাম্পারগুলো আটক করে তাঁরা বিক্ষোভ দেখান। ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিকরা ডাম্পারগুলো বাজেয়াপ্ত করেছেন।

New Update
ৌৌৌCover (8).jpg



 নিজস্ব সংবাদদাতা: অবৈধ মাটি বোঝাই ডাম্পার আটকে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিকরা। ডাম্পারগুলো আটক করা হয়েছে। 

অবৈধ মাটি বোঝাই ৪টি ডাম্পার আটক করল খড়গপুর ২ নম্বর ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতর। খড়গপুর ২ নম্বর ব্লকের সাকোয়া অঞ্চলে হরিপুর গ্রামে অবৈধ মাটি ভর্তি ডাম্পারগুলো স্থানীয় গ্রামবাসীরা আটকে বিক্ষোভ দেন। তাঁরা খড়গপুর লোকাল থানা এবং ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতরে বিষয়টি জানান। যতক্ষণ না ভূমি দফতররের আধিকারিকরা পৌঁছবেন, তাঁরা বিক্ষোভ তুলবেন না বলে গ্রামবাসীরা সাফ জানিয়ে দেন। এরপর ঘটনাস্থলে পৌঁছে ডাম্পার গুলি বাজেয়াপ্ত করেন ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক প্রসেনজিৎ মণ্ডল।

স্থানীয় গ্রামবাসী সুমন  ঘড়াই বলেন, "গত দু-তিন মাস ধরে অবৈধভাবে এই মাটি কাটার কাজ চলছে। বারংবার প্রশাসনকে জানানো সত্ত্বেও তারা কোনও ব্যবস্থা নেয়নি। এরপরেই আজকে আমরা ডাম্পারগুলি আটক করি এবং জেলা শাসক, বিডিও, ভূমি ও ভূমি সংস্কার দফতর এবং পুলিশে অভিযোগ জানাই। আমাদের দাবি ভূমি দফতরের আধিকারিকদের  পৌঁছে অবিলম্বে ডাম্পারগুলো বাজেয়াপ্ত করাতে হবে। তাই আমরা এই পথ অবরোধ শুরু করি। এর পরেই ব্লক ভূমি ও ভূমি সংস্কারক আধিকারিক  এবং পুলিশ গ্রামে এসে ডাম্পারগুলো বাজেয়াপ্ত করেন। এরপরই অবরোধ তুলে নেওয়া হয়।"

খড়গপুর ২ নম্বর ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক প্রসেনজিৎ মণ্ডল বলেন, "আমার দপ্তর থেকে মাটিকাটার কোন অনুমতি দেয়া হয়নি। ৪টি ডাম্পার আমরা নিয়ে যাচ্ছি। অবৈধ মাটি কাটার অভিযোগে আমরা মাইনর মিনারেলস অ্যাক্টে জরিমানা আদায় করব।"