বন্ধ কারখানা খোলা নিয়ে বিরোধী বাম বনাম শাসক TMC!

লোকসভা নির্বাচনের আগে বন্ধ কারখানা খোলার দাবিতে অনড় সিটু। এদিকে কারখানা খোলার জন্য মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই কেন্দ্রকে চিঠি লিখেছেন বলে মনে করিয়ে দিলেন রাজ্যের মন্ত্রী। দুর্গাপুরে রাজনৈতিক তরজা শুরু।

author-image
Pallabi Sanyal
New Update
FDSD



নিজস্ব প্রতিনিধি, দুর্গাপুর : ইস্যু"। বন্ধ রাষ্ট্রায়ত্তর মাইনিং অ্যান্ড অ্যালাইড মেশিনারি কর্পোরেশন (এমএএমসি) খোলার দাবিতে আন্দোলনে বাম শ্রমিক সংগঠন সিটু। আসন্ন লোকসভা নির্বাচনের আগে নিজেদের দাবি নিয়ে পথে নামায় বাম শ্রমিক সংগঠনকে কটাক্ষ তৃমমূলের।  তৃণমূল সরকার অনেক আগেই বন্ধ রাষ্ট্রায়ত্তর কারখানা গুলি খোলার দাবীতে কেন্দ্রীয় সরকারের কাছে চিঠি করেছে বলে মন্তব্য করলেন পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন ও সমবায় মন্ত্রী প্রদীপ মজুমদার। বাম শ্রমিক সংগঠন সিটুর জেলা নেতা বিনয়েন্দ্র কিশোর চক্রবর্তী জানান, কারখানা গুলি বন্ধের পর থেকেই তারা লাগাতার আন্দোলন করে যাচ্ছেন। এমনকি কেন্দ্রীয় সরকারকে একাধিকবার চিঠিও দিয়েছেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ। এমএমসি সংক্রান্ত যাবতীয় নথিও চক্রান্ত করে পুড়িয়ে দেওয়া হয়েছে বলে তারা অভিযোগ তোলেন। পূর্ণাঙ্গ তদন্তের দাবিও তুলেছেন তারা। এ বিষয়ে মন্ত্রী প্রদীপ মজুমদার বলেন, লোকসভা ভোটের আগে সুরসুরি দেওয়ার জন্যই আন্দোলন করতে দেখা যায় সিপিআইএমকে। 

জানা যায়,। ২০০২ সালে সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায় রাষ্ট্রায়ত্তর এমএএমসি কারখানা। শ্রমিক সংখ্যা ছিল প্রায় সাড়ে চার হাজার। অপথ্যালমিক গ্লাস লিমিটেড (বিওজিএল) বন্ধ হয় ২০০৭ সালে৷ এই কারখানাগুলি বন্ধের পর থেকে চরম সমস্যার মুখে পড়ে শ্রমিকরা। সিটু নেতৃত্ব সাফ জানান দ্রুত কারখানা খুলতে হবে এবং শ্রমিকদের কাজে নিয়োগ করতে হবে। টাউনসিপের হাল ফেরাতে হবে। এদিকে অনেকদিন আগেই কেন্দ্রীয় সরকারকে মুখ্যমন্ত্রী চিঠি দিয়েছেন বলে সাফ জানিয়ে দিলেন মন্ত্রী প্রদীপ মজুমদার।