ভাইপোর পিসির প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন উড়ে গিয়েছে! শুভেন্দুর মন্তব্যে রাজনৈতিক তরজা

পুরুলিয়ার জয়পুরে দলীয় কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে তীব্র ভাষায় মমতা বন্দ্যোপাধ্যায় ও ইন্ডিয়া জোটকে আক্রমণ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ডাবল ইঞ্জিন সরকার ছাড়া বাংলাকে বাঁচানো যাবে না।

New Update
111SUVENDHU ADHIKARI.jpg

নিজস্ব  সংবাদদাতা: পুরুলিয়ার জয়পুরে বিজেপি কর্মীদের সভাতে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তিনি তীব্র ভাষায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন। তিনি বলেন, 'মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থানে  বিজেপি ব্যাপক ভোটে জয়ী হয়েছেন। বিজেপির এই জয় দেখার পরেই ভাইপোর পিসির প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন উড়ে গিয়েছে। তিনি সরাসরি বলে দিয়েছেন, প্রধানমন্ত্রীর দৌড়ে তিনি নেই।' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরকেও  তিনি কটাক্ষ করেন। তিনি বলেন, 'দিল্লিতে মুখ্যমন্ত্রী নাটক করতে গিয়েছিলেন।'  দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, 'দিল্লিতে ইন্ডিয়া জোটের শোকসভা হয়েছে।' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে মল্লিকার্জুন খাড়গের নাম উল্লেখ করেন। সেই প্রসঙ্গে তিনি বলেন,  মমতা বন্দ্যোপাধ্যায় খুব ভালো করেই লোকসভা নির্বাচনের ফলাফল আন্দাজ করতে পারছেন। সেই কারণেই তিনি নিজের বদলে মল্লিকার্জুন খাড়গের নাম বলেন। 

দেশের পাশাপাশি রাজ্যের একাধিক সমস্যার জন্য তৃণমূল সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগোড়ায় তোলেন। তিনি বলেন, 'ভাতা বৃদ্ধিপ সময় অর্থের অভাব হয় না। কিন্তু রাজ্যে উন্নয়নের সময় অর্থের অভাব হয়। পানীয় জল এখনও কেন বাঁকুড়া, পুরুলিয়াতে পৌঁছায়নি।' পাশাপাশি তিনি জানান, 'নরেন্দ্র মোদী ছাড়া দেশের সুরক্ষা সম্ভব নয়। আর বাংলাকে ডাবল ইঞ্জিন সরকার ছাড়া বাঁচানো যাবে না। বাংলার সাড়ে ছয় কোটি মানুষকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চাল দিচ্ছেন।' কেন্দ্রীয় সরকারের প্রকল্প রাজ্যের নামে চালানোর অভিযোগ করেছেন বিরোধী দলনেতা। তিনি বলেন, 'আগের বার যে চারটি আসনে বিজেপি জয় পায়নি, এবার সেই আসনেও বিজেপি জয় পাবে।' 

প্রসঙ্গত, মঙ্গলবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে ইন্ডিয়া জোটের বৈঠক হয়। সেখানে ইন্ডিয়া জোটের বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা উপস্থিত ছিলেন। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ইন্ডিয়া জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের নাম প্রস্তাব দেন। তবে এই বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আসন বণ্টন নিয়ে এই বৈঠক হলেও, সেই বিষয়ে কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি বলে জানা গিয়েছে। অন্যদিকে, বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় দেখা করেন। পশ্চিমবঙ্গে ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র। সেই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আলোচনা করেন বলে জানা গিয়েছে।