সিএনজি মিলছে না পাম্পে, অটো চালকদের ব্যাপক বিক্ষোভ

সিএনজি চালিত গাড়িগুলির ক্ষেত্রে নিয়ম রয়েছে প্রতি তিন বছর অন্তর সিএনজি ট্যাংক পরিষ্কার করাতে হবে এবং তার শংসাপত্র নিতে হবে। এই ফিলিং ট্যাংক বা সিলিন্ডারগুলিতে বিস্ফোরণ ঘটে যেতে পারে।

author-image
SWETA MITRA
New Update
cng.jpg

 

নিজস্ব প্রতিনিধি, দুর্গাপুর: সিএনজি চালিত গাড়িগুলির ক্ষেত্রে নিয়ম রয়েছে প্রতি তিন বছর অন্তর সিএনজি ট্যাংক পরিষ্কার করাতে হবে এবং তার শংসাপত্র নিতে হবে। এই ফিলিং ট্যাংক বা সিলিন্ডারগুলিতে বিস্ফোরণ ঘটে যেতে পারে। এই ট্যাংক পরিষ্কার ও তার শংসাপত্র মেলে আসানসোলের (Asansol) চাঁদা মোড়ে। কিন্তু দুর্গাপুরের অটোচালকরা জাতীয় সড়ক ব্যবহার করে চাঁদা মোড় যেতে নারাজ। তাদের যুক্তি, জাতীয় সড়কে অটো চালানোর অনুমতি নেই এবং জাতীয় সড়কে অটো নিয়ে যাওয়া যথেষ্ট ঝুঁকিপূর্ণ। এদিকে শংসাপত্র না থাকায় সিএনজি পাম্পগুলি আজ শুক্রবার সকাল থেকে সিএনজি দেওয়া বন্ধ করেছে। ফলে ব্যাপক সমস্যায় অটো চালকরা।  এদিন সকালে সিএনজি না পাওয়ায় কবিগুরুর মহিলা পরিচালিত পেট্রোল পাম্পে বিক্ষোভ দেখায় অটো চালকরা। অটো না চালাতে পারলে সংসারে টান পড়বে, ফলে অবিলম্বে এই সমস্যার সমাধানের দাবি জানায় অটোচালকরা।

যদিও পরিবর্তিত পরিস্থিতিতে পাম্প কর্তৃপক্ষ আগামী পাঁচ দিনের জন্য বিনা শংসাপত্রতেই সিএনজি দেওয়ার অতিরিক্ত ছাড় দিয়েছে । দুর্গাপুর মহাকুমা শাসক সৌরভ চট্টোপাধ্যায় জানিয়েছেন খুব তাড়াতাড়ি সমস্যার সমাধান হবে ।