তীব্র জলকষ্ট, উপায় না দেখে শেষে রাস্তায় নামলেন স্থানীয় বাসিন্দারা

বিজপুর এলাকা থেকে জামুড়িয়া সুপার স্প্লেন্টন নামে একটি কারখানায় পাইপলাইনের কাজ চলছে। সেখানে একটি পাইপ লাইন ফেটে যাওয়ায় তীব্র জলকষ্ট দেখা দিয়েছে। অভিযোগ জানানোর পরেও কোনও ফল হয়নি। অবশেষে বিক্ষোভ দেখান বাসিন্দারা।

New Update
local agitation.jpg

নিজস্ব সংবাদদাতা: কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের বিজপুর এলাকায় ঘণ্টার পর ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা।  বিক্ষোভ চলাকালীন পথচারীদের বেশ সমস্যায় পড়তে হয়। রাস্তায় তৈরি হয় তীব্র যানজট।

ঘটনার খবর পেয়ে পুলিশ ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তথা আসানসোল পৌরনিগমের মেয়র পরিষদ সুব্রত অধিকারীও ঘটনাস্থলে পৌঁছান। বিজপুর এলাকা থেকে জামুড়িয়া সুপার স্প্লেন্টন নামে একটি কারখানায় পাইপলাইনের কাজ চলছে। এই কাজের সময় স্থানীয় এলাকায় একটি পাইপলাইন ফেটে যায়। যার ফলে এলাকায় পানীয় জলের সমস্যা দেখা দেয়। বিক্ষোভকারী স্থানীয়দের অভিযোগ, এলাকায় জলের সমস্যা রয়েছে তার উপর পাইপ ফেটে যাওয়ার ফলে সেই সমস্যা আরও তীব্র আকার ধারণ করেছে।

৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা আসানসোল পৌর নিগমের মেয়র পারিষদ সুব্রত অধিকারী জানান, যতদিন না  এলাকায় পানীয় জল স্বাভাবিক হচ্ছে ততদিন পৌরনিগমের পক্ষ থেকে ট্যাঙ্কারে করে পানীয় জলের সরবরাহ করা হবে। কারখানা কর্তৃপক্ষকে দ্রুত এই পাইপ লাইনের সারাইয়ের কাজ সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।