ভূমিপুত্র প্রমাণে মরিয়া কেন্দ্রীয় সরকারের প্রাক্তন আমলা হর্ষবর্ধন শ্রিংলা

নিজেকে ভূমিপুত্র প্রমাণ করার চেষ্টা করছেন প্রাক্তন আমলা হর্ষবর্ধন শ্রিংলা। তিনি ইতিমধ্যে পাহাড়ের বিভিন্ন এলাকার পাশাপাশি সমতলে জনসংযোগ বাড়াতে শুরু করেছেন। পাশাপাশি তিনি বিক্ষুব্ধ নেতাদের সঙ্গে গোপনে বৈঠক করছেন বলেও জানা গিয়েছে।

New Update
shingla cover.jpg

অংশুমান চক্রবর্ত্তী, শিলিগুড়ি : লোকসভা আসনে ভূমিপুত্রকে প্রার্থী করতে হবে বলে ইতিমধ্যেই সুর চড়িয়েছেন কার্সিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। তার ঠিক পর পরেই আচমকা শিলিগুড়িতে নিজেকে ভূমিপুত্র হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন প্রাক্তন বিদেশসচিব হর্ষবর্ধন শ্রিংলা। শ্রিংলার দাবি, ১৯৬০ সাল থেকে তিনি শিলিগুড়ির প্রধাননগরের বাসিন্দা। সরাসরি প্রার্থী হওয়ার কথা না বললেও পদ্মের ঘরে জল্পনা কিন্তু বাড়ছেই। কারণ ক'দিন আগেই রাজু বিস্ত প্রকাশ্য সভায় দাবি করেছিলেন, দার্জিলিং আসন থেকে তিনিই প্রার্থী হচ্ছেন। এমন আবহে ঘরে বিদ্রোহের আঁচ তুলেছেন কার্সিয়াংয়ের বিধায়ক। আর তার পরেই শ্রিংলার প্রত্যাবর্তন অন্য ইঙ্গিত দিচ্ছে বলেই মনে করছে বিজেপির একাংশ।

shingla 2 edit.jpg

তবে শীর্ষ নেতৃত্বের সবুজ সঙ্কেত না পেলে শ্রিংলা কেনই বা এসে পড়ে থাকছেন দার্জিলিং বা সমতলে। ইতিমধ্যে শ্রিংলা জনসংযোগ শুরু করেছেন দার্জিলিং এবং সমতল শিলিগুড়ির বিভিন্ন এলাকায়। কখনও প্রাতঃভ্রমণ, কখনও শহরের চায়ের দোকানে স্থানীয়দের সঙ্গে আড্ডায় মাতছেন। সূত্রের খবর, শ্রিংলা গোপনে বৈঠকও করছেন বিজেপির বিক্ষুব্ধ নেতাদের সঙ্গে। বিক্ষুব্ধদের একাংশ দার্জিলিঙের বর্তমান সাংসদ রাজু বিস্তাকে আর প্রার্থী হিসাবে চাইছেন না। সরাসরি মুখ খুলতে না চাইলেও রাজুর কাজের প্রশংসা করেছেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ।বিজেপির দু'পক্ষই চাইছেন তাঁদের তরফের প্রার্থীকে দাঁড় করাতে।