পাহাড়ের বিজেপির গোষ্ঠী কোন্দল, দার্জিলিং আসনে প্রার্থী করতে হবে ভূমিপুত্রকেই

লোকসভা নির্বাচনের আগে পাহাড়ে বিজেপির গোষ্ঠী কোন্দল চরমে। কার্শিয়াং বিজেপি বিধায়কের দাবি করেছেন, দার্জিলিং আসনে ভূমিপুত্রকে প্রার্থী না করলে তিনি নিজে বিজেপির বিরুদ্ধে প্রার্থী হবেন।

New Update
bjp mla edited.jpg

নিজস্ব সংবাদদাতা: কার্শিয়াং বিজেপি বিধায়কের বিদ্রোহ। দার্জিলিংয়ের ভূমিপুত্রকে প্রার্থী না করলে তিনি নিজেই বিজেপির বিরুদ্ধে প্রার্থী হবেন। 

লোকসভা নির্বাচনে প্রার্থীর নাম চূড়ান্ত হওয়ার আগেই পাহাড়ে শুরু বিজেপিতে কোন্দল। বেসুরো কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। তিনি জানিয়েছেন, দলীয় নেতৃত্বকে দার্জিলিংয়ে বহিরাগত প্রার্থী করার বিরুদ্ধে  জানিয়েছেন। তবে তাতে কোনো ফল হয়নি। গত লোকসভা ভোটে রাজু বিস্তাকে প্রার্থী করার পর তাঁর বহিরাগত তকমা নিয়ে দলের মধ্যেই বিরোধ হয়েছিল।  এবারেও দার্জিলিংয়ে বিজেপি প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বর্তমান সাংসদ রাজু বিস্তা। চেষ্টা চালাচ্ছেন হর্ষবর্ধন সিংলাও। তবে কার্শিয়াং বিধায়ক বলেন দল এবার দার্জিলিংয়ের কোনও ভূমিপুত্রকে প্রার্থী না করলে তিনি নিজেই নির্দল হিসাবে প্রার্থী হবেন। শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ জানান, এটা বিধায়কের ব্যক্তিগত মতামত। রাজু বিস্তা দার্জিলিংয়ের জন্য অনেক ভালো কাজ করেছেন। রাজু বিস্তা গোর্খা সম্প্রদায়ের মানুষ। তিনি মোটেই বহিরাগত নন। তবে প্রকাশ্যে বিষ্ণুর এই মন্তব্যে পাহাড়ের রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। কার্শিয়াংয়ের বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মার মত একই সুর রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও পাহাড়ের অন্যান্য রাজনৈতিক দলগুলোর।  তবে কি বিষ্ণু প্রসাদ শর্মা বিজেপি সঙ্গে সম্পর্ক ত্যাগ করে অন্য দলে যোগ দিতে চলেছেন সেটাই এখন আলোচ্য বিষয়। কারন প্রকাশ্যে এই দল বিরোধী মন্তব্য করায় বিজেপিও যে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সেটাও তার অজানা নয়।