অবৈধ ভাবে জমি দখলের অভিযোগ ইসিএলের বিরুদ্ধে, প্রতিবাদে কাজ বন্ধ করে বিক্ষোভ ভূমিহারাদের

অবৈধভাবে জমি দখলের অভিযোগ উঠল ইসিএলের বিরুদ্ধে। জমির মালিকরা এই অভিযোগ করেছেন। শুক্রবার এই অভিযোগে জমির মালিকরা বিক্ষোভও দেখান। ঘটনায় ইসিএলের আধিকারিকদের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

New Update
Cover (17).jpg

নিজস্ব সংবাদদাতা:  পাণ্ডবেশ্বরের ইসিএলের বাঁকোলা এরিয়ার শ্যামসুন্দরপুর ৭ নম্বর কোলিয়ারির কাছেই শুরু হয়েছে MDO র আওয়াতায় কনটিনিয়াস মাইনর তৈরির কাজ। এই পদ্ধতিতে মেশিনের সাহায্যে ভূগর্ভ থেকে উত্তোলন করা হবে কয়লা। কিছুদিন আগেই ইসিএলের বহু বড় বড় আধিকারিক ঘটা করে উদ্বোধন করেন এই কাজ।

শুক্রবার আবার এলাকার বহু জমির মালিক এসে হাজির হন  প্রোজেক্ট চত্ত্বরে। ভূমিহারা কমিটির ব্যানার নিয়ে তারা দাবি করেন, যেখানে ইসিএল তাদের প্রোজেক্ট শুরু করেছে, সেই জমি তাঁদের। ভূমিহারাদের অভিযোগ, ইসিএল কর্তৃপক্ষ জমির মালিকদের না জানিয়েই, তাদের থেকে জমির বিষয়ে কোনও চুক্তি না করেই এই কাজ শুরু করেছে। সে কারণেই তাঁরা এদিন প্রোজেক্টের কাজ বন্ধ করে ইসিএল আধিকারিকদের দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন। জমির মালিক সৌরভ ব্যানার্জি জানান, যতক্ষণ না পর্যন্ত ইসিএলের তরফে জমির সঠিক ক্ষতিপূরণ ও ন্যায্য পাওনা জমির মালিকদের দেওয়া হচ্ছে, ততক্ষণ প্রোজেক্টের কাজ বন্ধ রাখবেন জমির মালিকরা। যদিও এই বিষয়ে ইসিএল আধিকারিকদের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।