বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে ঘূর্ণিঝড়! কতটা প্রভাব পড়বে বাংলায়

আগামী ২৪ ঘণ্টার মধ্যে আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। পরে তা বঙ্গোপসাগরে নিম্নচাপ ও শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। এই গভীর নিম্নচাপ শক্তিবাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

New Update
cyclone 1 .jpg

নিজস্ব সংবাদদাতা: শীতের দাপট বাড়ার ঠিক আগে বড় খবর দিল মৌসম ভবন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আন্দামান সাগরে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত। যা বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হবে। শক্তি সঞ্চয় করে এই নিম্নচাপ গভীর নিম্নচাপের সৃষ্টি হবে। সেই নিম্নচাপের ঘূর্ণিঝড় তৈরি হওয়ার আশঙ্কা করছে মৌসম ভবন। প্রাথমিকভাবে এর গতিমুখ অন্ধ্র উপকূলের দিকে রয়েছে। তবে গতিপথ পরিবর্তন করে কি না, সেটা সময় বলবে। পাশাপাশি শক্তি বাড়িয়ে কতটা শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিঁত হবে, তা এখনই বলা যাবে না বলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। 

অন্যদিকে, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহান্তে শীতের আমেজ ভালোই পাবেন বঙ্গবাসী। ঠান্ডার আমেজের সঙ্গে সঙ্গে বাংলার আকাশ পরিবর্তন হবে। সামনের সপ্তাহের শুরু থেকে আবহাওয়া পরিবর্তন হবে। দক্ষিণবঙ্গের উপকূল ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রা আগের থেকে একটু বাড়বে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে বাংলার পার্বত্য অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।