এক মুঠো খাবারের জন্য বাড়ছে হাহাকার! চরম সতর্কতা রাষ্ট্রসংঘের

রাষ্ট্রসংঘ এক বিবৃতিতে জানিয়েছে, গাজায় চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে। সেখানে খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। দ্রুত অপুষ্টির ঘটনা বাড়ছে। প্রয়োজনীয় খাবারের দাম এত বেশি হয়ে যাচ্ছে, সাধারণ মানুষ কিনতে পারছেন না।

author-image
Tamalika Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
gaza hungry edit.jpg

নিজস্ব সংবাদদাতা:   গাজায় সাধারণ মানুষের নিরাপত্তা ক্রমেই কমছে। পরিস্থিতি চরমে পৌঁছতে বেশি বাকি নেই বলে রাষ্ট্রসংঘের তরফে জানানো হয়েছে। ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের তরফে জানানো হয়েছে, গাজায় সব থেকে নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রবীণ নাগরিক, শিশু ও প্রতিবন্ধীরা।

রাষ্ট্রসংঘের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, “মানুষ রুটি এবং অন্যান্য প্রয়োজনীয় খাবারের সন্ধানে ক্রমশ মরিয়া হয়ে উঠছেন। চার থেকে খাবারের হাহাকার ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে। জলের অভাব দেখা দিয়েছে। পাশাপাশি অপুষ্টির ঘটনা দ্রুত বাড়ছে। গাজার সাধারণ মানুষ নিজেদের খাবারের পরিমাণ কমানোর চেষ্টা করছেন।”

রাষ্ট্রসংঘ বলেছে, “গাজায় খাদ্য শৃঙ্খল ভেঙে পড়ার মুখে। বেশিরভাগ দোকান হয় বন্ধ হয়ে গেছে বা প্রায় খালি হয়ে গিয়েছে। গাজার মানুষের খাদ্য ও পুষ্টির চাহিদা মেটাতে ব্যর্থ হচ্ছে ত্রাণ। যার ফলে প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম বেড়ে যাওয়ায় মূল্যস্ফীতি বেড়ে যাচ্ছে।"