বাড়ছে সংখ্যালঘুদের অসন্তোষ, মার্কিন নিষেধাজ্ঞার মুখে বাংলাদেশ!

বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর অত্যাচার ক্রমেই বাড়ছে। যার জেরে বাংলাদেশকে মার্কিন নিষেধাজ্ঞার মুখে পড়তে হতে পারে। এমটাই হুমকি দিয়েছে আমেরিকা।

New Update
bdesh.jpeg



নিজস্ব সংবাদদাতা: আমেরিকার রোষনলে কি পড়তে চলেছে বাংলাদেশের গণতন্ত্র? আমেরিকা কি বাংলাদেশের অভিযুক্তদের ভিসা দিতে অস্বীকার করতে চলেছে?  বাংলাদেশের বর্তমান পরিস্থিতির ওপর নির্ভর করে একাধিক প্রশ্ন মাথা চাড়া দিতে শুরু করেছে। ইতিমধ্যে মার্কিন প্রশাসন বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। এমনকী বাংলাদেশে হিংসা ও অগ্নিকাণ্ডের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ওপর নিষেধাজ্ঞা করতে পারে বলে আমেরিকা হুমকি দিয়েছে। 

WhatsApp Image 2023-11-27 at 2.36.39 PM.jpeg

কী হয়েছে বাংলাদেশে? বাংলাদেশের বর্তমান পরিস্থিতি অত্যন্ত স্পর্শকাতর। বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায় বিশেষ করে হিন্দুদের মধ্যে অসন্তোষ ক্রমেই মাথা চাড়া দিতে শুরু করেছে। সংখ্যালঘুদের সম্পত্তি ক্রমেই বেদখল হয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠছে। এই পরিস্থিতিতে ভারতীয় বিদেশ মন্ত্রক এখনও পর্যন্ত কোনও কঠোর সিদ্ধান্ত নেয়নি। বিদেশ মন্ত্রকের তরফে প্রতিবেশী দেশের আভ্যন্তরীণ বিষয় বলে কোনও মন্তব্য করা হয়নি। তবে বিদেশ মন্ত্রক পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে বলে জানা গিয়েছে। এএনএম নিউজ বাংলাদেশের বেশ কয়েকজন নেতা ও সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছে।

WhatsApp Image 2023-11-27 at 2.36.39 PM (1).jpeg

জানা গিয়েছে, জোর করে জমি দখল ছাড়াও দুর্নীতি বাংলাদেশের অন্যতম প্রধান সমস্যা। দেশের কোষাগার কিছু শিল্পপতি ও নেতারা লুঠ করছেন বলে বাংলাদেশের সাধারণ মানুষ অভিযোগ জানিয়েছেন। এছাড়াও বাংলাদেশে বেকারত্ব বাড়ছে।  সংখ্যালঘু সম্প্রদায়ের নেতারা এএনএম নিউজকে জানিয়েছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগের সমস্ত কাজকে প্রশ্রয় দেওয়া ভারতের উচিৎ নয়।  এরফলে বাংলাদেশের তৃণমূল স্তরে ব্যাপক প্রতিক্রিয়া দেখতে পাওয়া যাবে।