চলন্ত বাস থেকে উদ্ধার টাইম বম্ব! তারপর....

বাংলাদেশে চলন্ত বাস থেকে টাইম বম্ব উদ্ধার করা হয়েছে। খবরটি প্রকাশ পাওয়ার পরেই আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। ঢাকা থেকে বম্ব ডিপোজ্যাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। টাইম বোমাটি নিষ্ক্রিয় করে।

New Update
time bomb bangladesh.jpg

নিজস্ব সংবাদদাতা:  বাংলাদেশের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কক্সবাজারগামী  যাত্রীবাহী বাস থেকে একটি টাইম বম্ব উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবার রাত একটা নাগাদ ঢাকা থেকে বম্ব ডিপোজ্যাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। টাইম বোমাটি নিষ্ক্রিয় করে। 

প্রসঙ্গত, শুক্রবার রাত ১০টার দিকে কক্সবাজারগামী বেঙ্গল পরিবহনের স্লিপিং কোচ বাসের সিটের পিছনের দিকে বম্বের  মতো একটি জিনিস দেখতে পান গাড়িটির সুপার ভাইজার।  ঢাকা-চট্টগ্রাম রাস্তার ওপর মৌচাক এলাকায় গাড়ি থামিয়ে তাঁরা পুলিশকে খবর দেন। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, বাসটি যাত্রা শুরু করার পরেই বম্ব দেখতে পান গাড়িটির সুপার ভাইজার। কটা আসন ফাঁকা আছে, তা গুনতে গিয়ে বাসটির সুপারভাইজার পিছনের সিটে একটি ব্যাগের ভিতর বম্বের মতো কিছু দেখতে পান। ওই আসনে কোনও যাত্রী ছিলেন না। সুপারভাইজার সঙ্গে সঙ্গে ঘটনাটির কথা চালককে জানান। তাঁরা গাড়ি থামিয়ে পুলিশকে খবর দেন। 

 

স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, পুলিশ বিষয়টি পরীক্ষার জন্য বম্ব ডিপোজ্যাল ইউনিটকে খবর দেন। তাঁরা নিশ্চিত করেন, ব্যাগের ভিতর টাইম বোম্ব রয়েছে। সেটা ফেটে গেলে গাড়িতে আগুন লেগে যেত। প্রাণহানির ঘটনা ছিল অবশ্যম্ভাবী। গাড়ির সুপারভাইজার মহম্মদ হাসান বলেন, এক যাত্রী ওই আসনের জন্য উঠেছিলেন। পরে মাঝরাস্তা থেকে অন্য যাত্রীরা উঠেছিলেন। তারপরেই তিনি যাত্রী গণনা করতে যান। তখন তিনি নির্দিষ্ট ওই আসনে যাত্রীকে দেখতে পাননি। সেই সময় তিনি ওই যাত্রীকে ফোন করেন। কিন্তু ওই যাত্রী  ফোন ধরেননি। সেই সময় আসনের সিটের নীচে একটি ব্যাগ দেখতে পান। সেখানে বম্বের মতো কিছু রয়েছে। বম্ব নিষ্ক্রিয় করার পর রাত দুটোর সময় বাসটি আবার যাত্রা শুরু করে। শনিবার সকালে বাসটি কক্সবাজার পৌঁছায়। টাইম বম্ব উদ্ধারের খবর প্রকাশ্যে আসতেই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বম্ব নিষ্ক্রিয় হলে যাত্রীরা কিছুটা নিশ্চিত হন।