/anm-bengali/media/media_files/2025/06/13/Lfg5FB2oQAZIW0gXbkgO.jpg)
নিজস্ব সংবাদদাতা: একটা অদ্ভুত আর হৃদয়বিদারক মিল ঘটল বৃহস্পতিবার। মুম্বইয়ের জনপ্রিয় সংবাদপত্র Mid-Day-এর প্রথম পাতায় এদিন ছাপা হয়েছিল একটি রঙিন বিজ্ঞাপন, যেখানে দেখা যাচ্ছিল একটি এয়ার ইন্ডিয়ার বিমান, মাটির কাছাকাছি উড়ে যাচ্ছে ছোট ছোট বাড়ির উপর দিয়ে। বিজ্ঞাপনটি ছিল শিশুদের বিনোদন কেন্দ্র KidZania-র তরফে, যেখানে 'ফাদার ডে' উপলক্ষে একটি বিশেষ ইভেন্টের প্রচার চলছিল।
কিন্তু সেই বিজ্ঞাপন ছাপার ঠিক কয়েক ঘণ্টা পরেই ঘটে যায় এক মর্মান্তিক দুর্ঘটনা। ১২ জুন সকালে আহমেদাবাদ থেকে লন্ডনের গ্যাটউইকের পথে রওনা হওয়া এয়ার ইন্ডিয়ার ফ্লাইট AI171, বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, টেকঅফের কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে। বিমানে থাকা ২৪২ জন যাত্রীর মধ্যে মাত্র একজন বেঁচে আছেন।
এই ভয়ঙ্কর দুর্ঘটনার পরই অনেক পাঠকের নজরে আসে Mid-Day পত্রিকার সেই বিজ্ঞাপন। যেখানে উচ্ছ্বাস আর রোমাঞ্চের ছাপ ছিল, এখন সেখানে কেবল বিষাদের ছায়া।
বিজ্ঞাপনের উদ্দেশ্য ছিল শিশুদের মধ্যে পাইলট ও কেবিন ক্রু-র ভূমিকায় অভিনয়ের আনন্দ তুলে ধরা। কিন্তু দুর্ঘটনার প্রেক্ষিতে সেই একই দৃশ্য অনেকের মনেই এক অস্বস্তিকর অনুভূতি তৈরি করেছে।
তবে এটা একেবারেই নিছক কাকতালীয় ঘটনা। KidZania-র এই প্রচার আগে থেকেই পরিকল্পিত ছিল এবং বাবা দিবস উপলক্ষে ১৩ জুন থেকে ১৫ জুন পর্যন্ত অনুষ্ঠানের জন্যই বিজ্ঞাপনটি প্রকাশিত হয়। কোনও পক্ষের বিরুদ্ধে কোনও অভিযোগ ওঠেনি, তবে সোশ্যাল মিডিয়ায় এই অদ্ভুত সমাপতন নিয়ে নীরব বিস্ময় আর শোক প্রকাশ করছেন অনেকেই।
এখনও চলছে তদন্ত। তবে এই ঘটনাটি আবারও মনে করিয়ে দিল—জীবন কতটা অনিশ্চিত আর হঠাৎ করে কীভাবে বদলে যেতে পারে সবকিছু।
/anm-bengali/media/agency_attachments/IpyOoxt2orL626OA8Tlc.png)
Follow Us