দেবীর আগমনে বোসপুকুরের ''আয়োজন''

দুর্গাপুজো মানেই দেদার খুশি, মজা আর আনন্দ। সারা বছর মানুষ অপেক্ষা করে থাকে এই সময়ের জন্য। সারা বছরের ক্লান্তি, দুঃখ, দুর্দশা কাটিয়ে মানুষ অবশেষে শারদীয়ার আগমনের জন্য মুখিয়ে থাকে।

author-image
Adrita
New Update
pujo

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বেশ কয়েক বছর ধরেই কলকাতা এবং তার আশেপাশের জেলাগুলিতেও এখন থিম পুজোর রমরমা চলছে। থিম পুজো এখন এক 'ট্র্যাডিশন' হয়ে উঠেছে। যা থেকে বাদ পরেনি কলকাতার বোসপুকুর শীতলা মন্দিরের পুজোও। চলতি বছরে তাদের থিম রয়েছে ''আয়োজন''। এই বছর এই পুজোটি ৭৪ বছরে পদার্পণ করল।প্লাটিনাম জয়ন্তীর খুব নিকটে পা দিতে চলেছে তাদের এই পুজো। তাই সেক্ষেত্রে এবারে তাদের পুজোর মত বাজেট রয়েছে প্রায় ৫৫ লক্ষ টাকা।

pujo 2

শীতলা মন্দিরের মণ্ডপসজ্জায় রয়েছেন অনির্বাণ দাস (বাণ)। তাদের মৃৎ শিল্পের নেপথ্যে রয়েছেন অভিষেক ভট্টাচার্য এবং অনির্বাণ দাস (বাণ)। এই বছরে তাদের মণ্ডপ সজ্জায় ব্যবহার করা হয়েছে টিনের চেয়ার। ফেলে দেওয়া, জং ধরা, মরচে পরা চেয়ার দিয়েও যে কিভাবে এক মণ্ডপের সজ্জায় তা ব্যবহার করা যায়, এবার সেটিও তাদের প্রয়াসে দর্শকরা দেখতে পাবেন। তবে এই বছর বোসপুকুর শীতলা মন্দির তাদের পুজোর উদ্বোধনে কোনও বিশেষ অতিথিকে আহ্বান জানায়নি। তাদের পুজোর প্রস্তুতিও প্রায় শেষের দিকে। তাই আর মাত্র কয়েকটা দিন পরেই আপনারা দেখতে পাবেন বোসপুকুর শীতলা মন্দিরের এবারের পুজোর ''আয়োজন''। 

pujo 1