র‍্যাপিডো বাইক ট্যাক্সি দফতরে ডেপুটেশন দিল সেন্টার অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়ন

author-image
Harmeet
আপডেট করা হয়েছে
New Update
র‍্যাপিডো বাইক ট্যাক্সি দফতরে ডেপুটেশন দিল সেন্টার অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়ন

হরি ঘোষ, দুর্গাপুর : কাজের পুনর্বহালের দাবিতে দুর্গাপুর সিটি সেন্টারে অবস্থিত র‍্যাপিডো বাইক ট্যাক্সি দফতরে ডেপুটেশন দিল সেন্টার অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়ন।

বাম শ্রমিক সংগঠনের পক্ষ থেকে পঙ্কজ রায় সরকার জানিয়েছেন ইতিমধ্যে দুর্গাপুর শহরে দেড় হাজার জন কর্মী এই সংস্থায় কাজ করছে। কিন্তু বর্তমানে অধিকাংশ কর্মীকে বসিয়ে দেওয়া হয়েছে এবং তাদের অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে। পাশাপাশি যারা কাজ করছে তাদের ইন্সেন্টিভ কমিয়ে দেওয়া হয়েছে এবং অন্যান্য সুযোগ-সুবিধা থেকে তাদেরকে বঞ্চিত করা হয়েছে।

একদিকে করোনা আবহে কাজের কোনও সুযোগ নেই এই অবস্থায় যে সমস্ত বেকার যুবকরা র‍্যাপিডো বাইক ট্যাক্সি সংস্থায় কাজ করেন তাদের সমস্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করার ফলে তাদের সমস্যায় পড়তে হচ্ছে। কারণ যেভাবে দিনের পর দিন পেট্রোলের দাম বেড়ে চলেছে তাতে যে বেতন তাদের দেওয়া হয় তাতে তাদের চলছে না।

তাই এই বিষয়টি বিবেচনা করার পাশাপাশি যাদের অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে তাদের যাতে পুনরায় কাজে নেওয়া যায় সেই বিষয়ে ডেপুটেশন দেওয়া হয়েছে।

তিনি জানিয়েছেন কর্তৃপক্ষ তাদের আশ্বাস দিয়েছে একজন কর্মী বাদে বাকি সকলের একাউন্ট পুনরায় খুলে দিয়ে তাদেরকে পুনরায় কাজে ফেরানো হবে এবং অন্যান্য যে সমস্ত বিষয়ে আবেদন করা হয়েছে সেই বিষয়গুলো তারা বিবেচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন।