করোনা কাঁটায় বন্ধ হল গঙ্গা মেলা

author-image
Harmeet
New Update
করোনা কাঁটায় বন্ধ হল গঙ্গা মেলা

দিগ্বিজয় মাহালী, ঘাটাল : করোনা আতঙ্কের জেরে ব্রিটিশ আমল থেকে শুরু হওয়া গঙ্গা মেলা বন্ধ হয়ে গেল ঘাটালে। মুখ ভার ক্রেতা থেকে বিক্রেতাদের।

 

বন্ধ হওয়া গঙ্গা মেলা প্রসঙ্গে ঘাটাল পৌরসভার পক্ষ থেকে ঘাটাল শহরের বিভিন্ন জায়গায় পোষ্টার দিয়ে মেলায় আসা সমস্ত দোকানদার থেকে শুরু করে এলাকাবাসীকে নির্দেশিকা জানিয়ে দিল ঘাটাল পৌর কর্তৃপক্ষ।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল পৌরসভার ভাসাপোল সংলগ্ন শিলাবতী নদী লাগোয়া কুটিবাজার এলাকায় পৌষ সংক্রান্তি সকাল থেকে বসে গঙ্গা মেলা। আর এই মেলাতে পশ্চিম মেদিনীপুর জেলা ছাড়িয়ে বিভিন্ন জায়গা থেকে আসতেন বহু মানুষ। এককথায় জনজোয়ারে পরিণত হতো এই দিনটি। শুধু তাই নয়, নৌকোতে করে নারকেল নিয়ে বিক্রি করতে আসত হাওড়া থেকে শুরু করে পূর্ব মেদিনীপুর বিভিন্ন এলাকার মানুষজন। কিন্তু করোনা আতঙ্কের জেরে এই বৎসর ঘাটাল পৌর কর্তৃপক্ষ নির্দেশিকা জারি করেছে যে গঙ্গা মাতার পুজো এই বৎসর হবে না। আর এতেই মনভার মেলায় আসা ক্রেতা-বিক্রেতা থেকে শুরু করে সকলেরই। এই গঙ্গা মেলায় নারকেল ও বেতের তৈরি জিনিস বিক্রির ক্ষেত্রে অন্য মাত্রা আনে।



ঘাটাল পৌর প্রশাসক বিভাস চন্দ্র ঘোষ বলেন, "করোনা বিধি-নিষেধ মেনে কোনও রকমের গঙ্গা মাতার পুজো হবে কিন্তু মেলা হবে না।" করোনার গেরোয় প্রাচীন মেলা বন্ধ হওয়ার কারণে মুখ ভার সকলেরই।