বিলাসবহুল দুবাইয়ের এই জায়গায় প্রবেশমূল্য একেবারে ফ্রি!

author-image
Harmeet
New Update
বিলাসবহুল দুবাইয়ের এই জায়গায় প্রবেশমূল্য একেবারে ফ্রি!

নিজস্ব সংবাদদাতাঃ বিশ্বের বৃহত্তম মল, বৃহত্তম অ্যাকোরিয়াম ও আইকনিক বিল্ডিং অবস্থিত এই মরুরাজ্যে। বিশ্বের অত্যন্ত বিলাসবহুল হলেও এখানে কয়েকটি জায়গা রয়েছে, যেখানে আপনার প্রবেশাধিকারের জন্য কোনও মূল্য ধার্য করা হবে না!

                   

সংযুক্ত আরব আমিরাতের জনপ্রিয় ও প্রধান আকর্ষণীয় রাজ্যের নাম দুবাই। চাকচিক্যপূর্ণ শপিংমল, প্রাচুর্য ও বিলাসিতাময় গন্তব্যস্থলের আরেক নাম দুবাই। এতে কোনও সন্দেহ নেই।

                       

দুবাই গেলে সেখানকার ঐতিহ্যবাহী আরবীয় সংস্কৃতির অভিজ্ঞতা নিতে গেলে তা বিনামূল্যে গ্রহণ করতে পারবেন। আল সিফের রাস্তায় বিভিন্ন উত্‍সবের অংশে যোগ দেওয়া সম্পূর্ণ ফ্রি। 

                         

​উট চড়তে ভালবাসেন? উট সম্পর্কে কোনও নয়া তথ্য জানার আগ্রহ আছে? তাদের সম্পর্কে জানার জন্য কোনও পকেট থেকে খসাতে হবে না। উট মিউজিয়াম হল দুবাইয়ের সেরা জায়গাগুলির মধ্যে অন্যতম। এই ঐতিহ্যবাহী জায়গায় সংযুক্ত আরব আমিরাতের উটের ইতিহাস বর্ণিত হয়েছে। 

                

বিশ্বের অন্যতম অ্যাডভেঞ্চারপূর্ণ বিনোদনমূলক জায়গা হল দুবাইয়ের অ্যাকোয়াভেঞ্চার ওয়াটারপার্ক। এখানে বিনামূল্যে প্রবেশের জন্য ওয়েবসাইটে আপনার জন্মদিনটি লিখে সাবমিট করতে হবে। আর তা ৬ দিনের জন্য বৈধ থাকে। সস্তায় অ্যাডভেঞ্চারের মজা নিতে এখানে যেতে ভুলবেন না যেন।

                         ​

দুবাইয়ের বার গ্র্যান্ড মসজিদ ভ্রমণ পুরো বিনামূল্যে! রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত খোলা থাকে এই পবিত্র ধর্মীয়স্থানটি। মসজিদের কাছেই রয়েছে মিউজিয়াম ও টেক্সটাইল সউক রয়েছে।