প্রতিমা বিসর্জনকে ঘিরে ব্যাপক উত্তেজনা, পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি

author-image
Harmeet
New Update
প্রতিমা বিসর্জনকে ঘিরে ব্যাপক উত্তেজনা, পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি



 হরি ঘোষ, জামুরিয়াঃ
দেবী দুর্গার বিসর্জনকে ঘিরে উত্তেজনা ছড়াল জামুরিয়া বাজার এলাকায়। দুই গোষ্ঠীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ। পুলিশের উপর ইট বৃষ্টির অভিযোগ উঠেছে। আহত হয়েছেন একাধিক পুলিশকর্মী। পুলিশ সূত্রে খবর এই ঘটনায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, তিন দিন আগেই দশমীর দিন জামুরিয়া এলাকার একাধিক প্রতিমা বিসর্জন হলেও বাজারের প্রতিমা বিসর্জন হয়নি। পুজো কমিটিগুলি শুক্রবার বিসর্জন করার উদ্যোগ নেয় সেই মতেই গত শুক্রবার বিকেল থেকে জামুরিয়া বাজারে প্রতিমা বিসর্জনের কর্মসূচি শুরু হয়। আর এই বিসর্জন পর্বকে ঘিরে থাকে কড়া পুলিশি নিরাপত্তা। আর এই একই দিনে বিগত বছরগুলির ন্যায় এ বছরও মহাবীর আখড়ার আয়োজন করা হয়। আখড়ায় চলে লাঠি খেলার প্রতিযোগিতা। রাত বাড়তেই দুই কমিটির সদস্যরা ঝামেলায় জড়িয়ে পড়ে। হঠাৎ করে এই ঝামেলায় হাতাহাতিতে রূপ নেয়। জামুরিয়ায় মাঝ বাজারে মুহূর্তে উত্তেজনাময় পরিস্থিতির সৃষ্টি হয়।

সেই ঝামেলা জামুরিয়া বাস স্ট্যান্ড থানা মোড় পর্যন্ত পৌঁছে যায় ,

সেখানে থানা মোড়ের কাছে এক অবৈধ একটা মদের দোকান পর্যন্ত ঝামেলা চলতে থাকে। আর এই ঝামেলার মধ্যে হঠাৎ একজন গুরুতরভাবে আহত হয়ে যায়। এ বিষয়টি লক্ষ্য করে জামুরিয়া থানার পুলিশ তড়িঘড়ি ঝামেলা নিয়ন্ত্রণের জন্য উদ্যোগ নেয়। যখন জামুরিয়া থানার পুলিশ সেই অবৈধ মদের দোকানে অভিযান চালান তখনই সেই দোকানের কর্মচারী ও তাদের পরিবার মিলে পুলিশের ওপর এলোপাথাড়ি ঢিল ছোঁড়ে বলে অভিযোগ।

এই ঘটনায় বেশ কয়েকজন পুলিশ আহত হয়েছেন বলে জামুরিয়া পুলিশ সূত্রের খবর। পরিস্থিতি নিয়ন্ত্রণ বাইরে চলে যাচ্ছে দেখে থানার ভারপ্রাপ্ত আধিকারিক বিশাল পুলিশবাহিনী ও র‍্যাপিড অ্যাকশন ফোর্স পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর পাশাপাশি পুলিশ সেই অবৈধ মদের দোকান থেকে বেশকিছু অবৈধ মদ ও এই মদ বিক্রির সঙ্গে যুক্ত থাকা দু'জনকে আটক করে বলে জানা গিয়েছে ।

 এই পুরো ঘটনায় দুই কমিটির প্রায় ৫ থেকে ৬ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে ।