এক ক্লিকে ভুয়ো মেল থেকে মুক্তি!

ভুয়ো মেল থেকে এবার চিরতরে মুক্তি। ২০২৩ সালেই এই কথা ঘোষণা করেছিলো গুগল। এবার এই সম্মন্ধে গুগল আরও কড়া পদক্ষেপ নিলো। এবার এইসব সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে শুধু একটা ক্লিকে।

New Update
google.jpg

নিজস্ব সংবাদদাতা: অপ্রয়োজনীয় মেলে ভরে রয়েছে মেল বক্স। প্রয়োজনে দরকারি মেল খুঁজেই পাওয়া যায় না। স্টোরেজ ভর্তি হয়ে গেলে নতুন কোন ইমেল ঢোকেনা। এবার এইসব সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে শুধু একটা ক্লিকে। এই বিষয়ে কড়া পদক্ষেপ নিয়েছে গুগল (Google)। এবার থেকে গুগলের নতুন নির্দেশিকা মেনেই পাঠাতে হবে স্প্যাম (Spam) ইমেল।

 একসঙ্গে অধিক পরিমাণে মেল পাঠাতে গেলে মেসেজ গুলির প্রমাণীকরণ (authenticate) করতে হবে। এছাড়াও , ইমেল শুধুমাত্র সেই সমস্ত লোকদের পাঠানো হবে, যারা সেই সব মেল গ্রহণের অনুমতি দেবে। তারমানে, এরপর থেকে আপনিই ঠিক করে দেবেন যে আপনি স্প্যাম মেল পেতে চান নাকি চান না। অবাঞ্ছিত ইমেল বন্ধ করতে আপনাকে শুধুমাত্র একটি ক্লিক করতে হবে একথা গুগল ২০২৩ সালেই জানিয়েছিলো। এর জন্য, আনসাবস্ক্রাইব বোতামটি ইমেলে পাওয়া যাবে। বাল্ক বা স্প্যাম ইমেল প্রেরকদের অবশ্যই দুই দিনের মধ্যে সেই আনসাবস্ক্রাইব রিকুয়েস্ট মানতে হবে। চলতি মাস থেকেই এই পদক্ষেপ নিতে শুরু করবে গুগল। যদি একজন বাল্ক ইমেল প্রেরক কোম্পানির নীতি অনুসরণ না করেন, তাহলে তিনি পরবর্তীকালে জিমেল (Gmail) ব্যবহার করতে পারবেন না।