৩.২ লক্ষ সিম নিষিদ্ধ করলো কেন্দ্রীয় সরকার

কেন্দ্রীয় সরকার সাইবার ফ্রড রুখতে ইতিমধ্যেই ৩.২ লক্ষ সিম ব্লক করে দিয়েছে। ভারতীয় সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টারের অধীনে কাজ করা সিটিজেন ফাইন্যান্সিয়াল ফ্রড রিপোর্টিং এবং ম্যানেজমেন্ট সিস্টেমে প্রায় ১১.২৮ লক্ষ অভিযোগ করা হয়েছে।

New Update
SIM.WEBP

নিজস্ব সংবাদদাতা : সম্প্রতি কেন্দ্রীয় সরকার প্রায় ৩.২ লক্ষ সিম কার্ড ব্লক করে দিয়েছে। মঙ্গলবার, লোকসভায় সরকারের তরফে এই তথ্য জানিয়েছে সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্র লোকসভায় এই সম্পর্কিত একটি প্রশ্নের উত্তরে জানান সাইবার কেলেঙ্কারি রুখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি আরও জানান, "বিনিয়োগ প্রচার এবং অন্যান্য ধরণের কেলেঙ্কারির সাথে যুক্ত অনেক অবৈধ ওয়েবসাইট শনাক্ত করা হয়েছে। এখনও পর্যন্ত পুলিশ ৩.২ লক্ষ সিম কার্ড ও ৪৯,০০০ আইএমইআই রিপোর্টের ভিত্তিতে সিমকার্ড গুলি ব্লক করার সিদ্ধান্ত নিয়েছে।

 ভারতীয় সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টারের অধীনে কাজ করা সিটিজেন ফাইন্যান্সিয়াল ফ্রড রিপোর্টিং এবং ম্যানেজমেন্ট সিস্টেমে প্রায় ১১.২৮ লক্ষ অভিযোগ করা হয়েছে। ২০২৩ সালে ৩৬টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে এই অভিযোগগুলি দায়ের করা হয়েছিল।

 

flamefood1

 

cityaddnew

 

flavourfood