কবে হবে কিং কোহলির কামব্যাক?

দ্বিতীয় টেস্টে দুর্দান্ত জয় ভারতীয় দলের। টানটান উত্তেজনার শেষে জয় ছিনিয়ে এনেছে ভারত। তবে ভারতীয় দলে কবে ফিরছেন কিং কোহলি? ভারত-ইংল্যান্ড টেস্টে তাকে ছাড়াই খেলছে ভারত। তার প্রত্যাবর্তন এখনও প্রশ্ন চিহ্নের মুখে।

New Update
virat gift 2.jpg

নিজস্ব সংবাদদাতা : হায়দ্রাবাদে পরাজয়ের পর টিম ইন্ডিয়ার দুর্দান্ত কামব্যাক বাইশ গজে। দেখিয়ে দিলেন খেলা কাকে বলে। দ্বিতীয় টেস্টের পর  জমজমাট হয়ে উঠেছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। এর পরবর্তী টেস্ট ম্যাচ রাজকোটে হবে। শুভমনের সেঞ্চুরি, স্পিনারদের দুর্দান্ত বোলিং সবই তো হচ্ছে। কিন্তু কিং কোহলি শিরোনামে নেই। কেন? কবে হবে রাজার প্রত্যাবর্তন?

বিসিসিআই সূত্র থেকে জানা গেছে, বিরাট কোহলির ম্যাচে নামা নিয়ে এখনও স্পষ্ট কিচ্ছু জানা যায়নি। ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফ থেকে কোনোরকম জোর করা হবেনা কোহলিকে। তিনি পুরোদমে প্রস্তুতি নিয়ে যেদিন সিদ্ধান্ত জানাবেন সেদিনই বাইশ গজে দেখা মিলবে তার।

বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মা সন্তানসম্ভবা। তার সঙ্গে মায়ের শরীরের খবরও ইতিবাচক নয়। এই অবস্থায় কোন মানসিক অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছেন কিং কোহলি তা কিন্তু প্রত্যেকেই বুঝতে পারছেন। এই অবস্থায় ম্যাচ খেলার মতো মানসিক প্রস্তুতি নেওয়া কোহলির জন্য অত্যন্ত কঠিন।

প্রসঙ্গত, প্রথম টেস্টে হ্যামিস্ট্রিং এ চোট লাগে রবীন্দ্র জাডেজার। এখনও পর্যন্ত তিনি পুরোপুরি সুস্থ নন। তৃতীয় টেস্টে দেখা নাও মিলতে পারে জাডেজার। তবে ভারতের পক্ষ থেকে অদম্য চেষ্টা চলছে তাকে মাঠে ফিরিয়ে আনার।

তবে সুখবর রজত পাতিদারের বদলে দলে আসতে পারেন কেএলরাহুল। কেএল দলে এলে ব্যাটিং আরও শক্তিশালী হবে ভারতীয় ক্রিকেট টিমের। বড় ধরণের টার্গেট দিতে পারবে ইংল্যান্ডকে।

তবে, মহম্মদ শামির কামব্যাক করতে সময় লাগবে এখনও। গোড়ালিতে চোটের চিকিৎসা সূত্রে তিনি রয়েছেন লন্ডনে। আইপিএল-এর প্রথম স্টেজেও শামি খেলতে পারবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

 

flavourfood

 

flamefood1

 

cityaddnew