IPL-র ইতিহাসে মন্থরতম শতরান...রেগে বড় যুক্তি বিরাটের

আইপিএলের ইতিহাসে সবথেকে মন্থরতম শতরান করেছেন বিরাট কোহলি।

New Update
ক,

নিজস্ব সংবাদদাতাঃ আইপিএলের ইতিহাসে যুগ্মভাবে সবথেকে ঢিমেগতির শতরান করেছেন কোহলি। তা নিয়ে একটা অংশের তুমুল সমালোচনার মুখে পড়েছেন বিরাট কোহলি। একাংশের বক্তব্য, খাতায় কলমে বিরাট শতরান করেছেন। কিন্তু ৭২ বলে তাঁর ১১৩ রানের ইনিংসটা নয়া যুগের টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে কোনওভাবেই মেনে নেওয়া যায় না। বিরাটের ২০টি বল যদি দীনেশ কার্তিকরা পেতেন, তাহলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) রানটা ২০০-র গণ্ডি পেরিয়ে যেতে পারত। যদিও পাল্টা অনেকেই বিরাটের পাশে দাঁড়িয়েছেন। আর বিরাটও নিজের শতরানের পরে যে বার্তা দিয়েছেন, তাতে তিনি স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন যে তিনি যে ইনিংসটা খেলেছেন, তাতে বেশ খুশিই হয়েছেন। শনিবার জয়পুরের সোয়াই মান সিং স্টেডিয়ামে যে পরিস্থিতি ছিল, তাতে ধরে খেলতে হত বলে জানিয়েছেন বিরাট।

virat rcb.jpg

জয়পুরে প্রথম ইনিংস শেষ হওয়ার পরে বিরাট বলেন, "আপনি যখন নিজে খেলছেন না এবং বাইরে থেকে পিচটা দেখছেন, তখন মনে হবে যে এটা পাটা পিচ। কিন্তু সেটা আলাদা লাগছে। কিন্তু আপনি যখন দেখেন যে পিচে পড়ে বল থমকে আসছে, তখন আপনি বুঝতে পারবেন যে পিচের পেসটা বেশ দ্রুত পরিবর্তিত হচ্ছে। বিশেষত স্পিনারদের ক্ষেত্রে হচ্ছিল। তখন মাঠের বড় বাউন্ডারির বিষয়টা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।"

Add 1

বিরাট আরও বলেন, "সত্যি কথা বলতে গেলে প্রাথমিকভাবে আমাদের লক্ষ্যমাত্রাটা ১৯০-১৯৫ রান ছিল। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে এবং যেভাবে পিচটা ঢিমেগতির হয়ে যাচ্ছিল, তাতে আমি ঠিক করছিলাম যে আমি বা ফ্যাফের মধ্যে কেউ আউট হয়ে গেলে তাহলে একজনকে শেষপর্যন্ত ব্যাট করতে হবে, যাতে আমরা ১৮০-১৮৫ রান তুলতে পারি। শেষপর্যন্ত আমরা সেই রানটা তুলে ফেলি। আমার মতে, এই পিচে এটা বেশ কার্যকরী রান। যদি বোলাররা ঠিক মতো পরিবর্তন করতে পারে এবং ঠিক লেংথে বল করতে পারে, তাহলে বড় শট মারতে বেশ সমস্যায় পড়তে হবে।"