সচিনের ঝোড়ো ব্যাটিং-এ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারত

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারত। সচিনের হাত ধরে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় টিম ইন্ডিয়া। তবে এই সচিন সেই শচীন নয়। পঞ্চমবার বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল অনুর্ধ্ব-১৯ টিম ইন্ডিয়া।

New Update
SACHINN.JPG

নিজস্ব সংবাদদাতা : সচিনের হাত ধরে টিম ইন্ডিয়া বিশ্বকাপ ফাইনালে। ২ উইকেটে জয়ী  ভারত। পঞ্চমবার বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল অনুর্ধ্ব-১৯ টিম ইন্ডিয়া। চার রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হবার পরও দলকে ফাইনালে তুলেতে কোনো খামতি রাখেনি সচিন দাস।

মঙ্গলবার ছিল অনুর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ সেমিফাইনাল। সেইদিন টসে জিতে ভারতীয় জুনিয়র দলের অধিনায়ক উদয় সাহারন সিদ্ধান্ত নেন বোলিং-এর। দক্ষিণ আফ্রিকা শুরু করে ব্যাটিং। প্রোটিয়ারা ৭ উইকেট হারিয়ে ২৪৪ রানের টার্গেট সেট করে। একাই তিনটি উইকেট নেন রাজ লিম্বানি।

সেমি ফাইনালের লড়াইয়ে বেনোনিতে উদয়ের থেকে বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছিল সচিন। ভারত যখন ৩২ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মুখে, তখন ঝোড়ো ব্যাটিং-এ বাজিমাত করলেন সচিন। ৯৫ বলে ৯৬ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন তিনি। ১১টি চার এবং একটি ছক্কায়য় অনবদ্য খেলা দেখালেন তিনি। গায়ে সেই ১০নম্বরের জার্সি। যার জার্সি গায়ে তার মতোই অনবদ্য খেলাও খেললেন।

ভারতীয় দলের এই লোয়ার অর্ডার ব্যাটার সচিনের বাড়ি মহারাষ্ট্রের বীড় জেলায়। বাবা সঞ্জয় দাস শচীন তেন্দুলকার -এর ভীষণ ভক্ত। তাই ছেলের নামও তাই রাখলেন। অদৃষ্ট দুই সচিনকে নিয়ে এলো এই বাইশ গজে।