"কোচিংয়ের জন্য কোনও পরিকল্পনা নেই" বললেন, সাইনা

ফুটবল, ক্রিকেটের পাশাপাশি ভারতীয়দের অন্যতম পছন্দের খেলা হল ব্যাডমিন্টন। আমাদের দেশ থেকে সানিয়া মির্জা, পি ভি সিন্ধু, অশ্বিনী পোনাপ্পা, জ্বালা গাট্টা প্রমুখ তাবড় তাবড় ব্যাডমিন্টন খেলোয়াড়েরা ভারতের মুখ উজ্জ্বল করেছে।

author-image
Adrita
New Update
সাইনা

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ অলিম্পিক এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপের পদক জয়ী শাটলার সাইনা নেহওয়াল বর্তমানে শারীরিকভাবে সুস্থ নন। এই কথা তিনি নিজেই জানিয়েছেন। তার কথায়, "তিন থেকে চার মাস আগে আমি সিঙ্গাপুর ওপেন খেলছিলাম। তারপরই আমার হাঁটু এবং তরুণাস্থির ব্যথা শুরু হয়েছিল। তাই, একজন ডাক্তারের সাথে পরামর্শ করেছি। আমার হাঁটুতে প্রদাহ দেখা গেছে। তিনি আরও বলেছিলেন যে তিনি ভবিষ্যতে কোচিং করতে রাজি নন, এটিকে "সবচেয়ে কঠিন কাজ" বলে তিনি অভিহিত করেছেন। তার কথায়, "কোচিং নিয়ে ভাবছি না। আমার জন্য খেলা সহজ এবং কোচিং করা সবচেয়ে কঠিন কাজ।'' বলাই বাহুল্য, চোটের কারণে এশিয়ান গেমস থেকে বাদ পড়েছেন সাইনা নেহওয়াল।

উল্লেখযোগ্যভাবে, ২০২০ সালে সাইনা ভালো ফর্মে ছিলেন না। গত বছর, তিনি ১৩টি ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন (BWF) ওয়ার্ল্ড ট্যুর টুর্নামেন্ট খেলেছিলেন এবং শুধুমাত্র একবার সিঙ্গাপুর ওপেনে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন। তিনি প্রথম রাউন্ডে অন্যান্য টুর্নামেন্ট থেকেও হেরে যান।

এই বছরও, তিনি ছয়টি BWF ওয়ার্ল্ড ট্যুর টুর্নামেন্ট খেলেছেন, তিনটি প্রথম রাউন্ড থেকে এবং তিনটি দ্বিতীয় রাউন্ড থেকে বেরিয়ে এসেছেন৷ তিনি বর্তমানে মহিলাদের একক প্রতিযোগিতায় বিশ্বের ৫৫ নম্বরে রয়েছেন। তার শেষ BWF ওয়ার্ল্ড ট্যুর শিরোপা জয় ছিল জানুয়ারী ২০১৯ সালে, যখন তিনি ইন্দোনেশিয়া মাস্টার্স জিতেছিলেন।