মেসি FIFA The Best Award 2023 পেতেই রোনাল্ডোর পোস্ট, শুরু জল্পনা

লিওনেল মেসি ফিফার বর্ষসেরার সেরার পুরস্কার পাওয়ার পরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন।

author-image
Adrita
New Update
গ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ম্যাঞ্চেস্টার সিটির গোলমেশিন আর্লিং হাল্যান্ড ও ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে পিছনে ফেলে ফের ফিফার বর্ষসেরার সেরার মুকুট পরলেন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। আর্লিং হাল্যান্ডের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার জিতেছেন বিশ্বকাপ জয়ী আর্জেন্তাইন তারকা ফুটবলার। ঠিক এরপরেই সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যেন একেবারে নিজের ছন্দে ফিরলেন পর্তুগালের তারকা ফুটবলার। তবে এই পোস্টে রোনাল্ডো কোনও খানেই মেসির নাম বা ছবি ব্যবহার করেননি। কিন্তু তার পরেও রোনাল্ডোর ভক্তরা ও বিশ্ব ফুটবল রোনাল্ডোর এই পোস্টের সঙ্গে মেসির সংযোগ বের করে নিয়েছেন।

আসলে লিওনেল মেসি ফিফার বর্ষসেরার সেরার পুরস্কার পাওয়ার পরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন এবং তার ক্যাপশনে লেখেন, ‘আরোর জন্য ফিরে যান!’ আসলে অনেকেই প্রশ্ন তুলেছেন। তাঁরা বলছেন মেসির ২০২৩ সালটা খুব একটা ভালো যায়নি। তার পরেও কী করে মেসি সেরার পুরস্কার পেলেন?

জানা গিয়েছে জাতীয় দলের কোচ, অধিনায়ক এবং সাংবাদিকদের ভোটে নির্বাচিত হয় ‘ফিফা দ্য বেস্ট’-এর বিজয়ীর নাম। নিজেদের জাতীয় দলের অধিনায়ক হওয়ার সুবাদে ভোট দেওয়ার সুযোগ ছিল আর্জেন্তিনার লিওনেল মেসি এবং পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডে এলএমটেন ভোট দিলেও এতে নাকি অংশই নেননি রোনাল্ডো।

পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরিবর্তে পর্তুগালের হয়ে ভোট দেন অভিজ্ঞ ফুটবলার পেপে। অবাক করা বিষয়, কিংবদন্তি পোর্তো ডিফেন্ডার মেসিকে তার পছন্দের তালিকার সেরা তিনে রাখেননি। ক্রমানুসারে তিনি বের্নার্দো সিলভা, আর্লিং হাল্যান্ড ও ভিক্টর ওসিমেনকে বেছে নিয়েছিলেন। সূত্রের খবর, ‘ফিফা দ্য বেস্ট’-এর পুরস্কারের দৌড়ে থাকা জাতীয় দলের অধিনায়ক নিজেকে ভোট দিতে পারেন না। ২০২৩ দ্য বেস্টের খেতাব জয়ী লিওনেল মেসি পুরুষ ক্যাটাগরিতে নিজের পছন্দের তালিকার শীর্ষে রেখেছিলেন ম্যাঞ্চেস্টার সিটির গোলমেশিন আর্লিং হাল্যান্ডকে। নিজের ভোটর দ্বিতীয় নম্বরে মেসি পিএসজির প্রাক্তন সতীর্থ কিলিয়ান এমবাপ্পেকে ভোট দিয়েছিলেন। মেসির তৃতীয় ভোটটি পেয়েছিলেন তাঁর জাতীয় দলের সতীর্থ ম্যান সিটি ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ। ফ্রান্সের অধিনায়ক হিসেবে এমবাপ্পে তাঁর প্রথম পছন্দ হিসেবে লিওনেল মেসিকেই ভোট দেন। তার দ্বিতীয় পছন্দ ছিলেন হাল্যান্ড, তৃতীয়টি কেভিন ডি ব্রুইনে। ফ্রান্সের কোচ ক্রমানুসারে তিনি এমবাপ্পেকে প্রথম, হাল্যান্ডকে দ্বিতীয় ও মেসিকে পছন্দের তৃতীয় অবস্থানে রাখেন।