ইশানের জন্য খারাপ লাগছে রোহিতের

এক নজরে ভারতের প্রথম একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

author-image
Adrita
New Update
we

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ডেঙ্গির জন্য বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে থাকতে পারেননি শুভমন গিল। হাসপাতালেও ভর্তি হয়েছে এই তরুণ ব্যাটারকে। তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান ম্যাচে ওপেন করতে দেখা যায় ইশান কিষানকে। গত একদিন আগেই চেন্নাই থেকে আমদাবাদে ভারতীয় দলের সঙ্গে যোগ দেন গিল। তারপর এটা নিশ্চিত হয়ে যায় ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচে ওপেন করতে দেখা যাবে গিলকে। এমনকী ম্যাচের আগে দলের সঙ্গে অনুশীলনও করেন তিনি।

hiring.jpg

পাকিস্তান ম্যাচে গিল যদি খেলেন সেক্ষেত্রে যে ইশানকে বসতে হবে তা স্পষ্ট ছিল। কারণ গিলের পরিবর্ত হিসাবেই গত দুই ম্যাচে ওপেন করছিলেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন না ইশান। তাই টস করতে এসে যখন রোহিত শর্মা বলছিলেন, আজকের ম্যাচে গিল খেলছে কিন্তু ইশান নেই। তাঁকে ঢোক গিলতে হল। বেশ কিছুটা আবেগপ্রবন তিনি। কারণ গত ম্যাচে রান করেন ইশান। কিন্তু গিল আসায় যে ইশানকে বসতে হবে সেটাই স্বাভাবিক। এদিন ঠিক সেটাই হল।

টসের সময় যখন রবি শাস্ত্রী রোহিত শর্মাকে প্রশ্ন করলেন দলে কোনও পরিবর্তন আছে কিনা বা গিল ফিরেছেন কিনা? শাস্ত্রীর সেই প্রশ্নের উত্তরে রোহিত বলেন, 'ইশানের জায়গায় গিল দলে ঢুকছে। ইশানের জন্য ব্যাড লাক। কিন্তু গিল আমাদের জন্য অসাধারণ একজন খেলোয়াড়।’ রোহিতের এই বক্তব্যের মধ্যে যে বেশ কিছুটা আক্ষেপের সুর ছিল তা বলার অপেক্ষা রাখে না। কারণ এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন গিল। ফলে তিনি যে দলে জায়গা করে নেবেন সেটা পরিস্কার হিসাব। টসের পর রোহিত আরও বলেন, 'গিল এই মুহূর্তে ভালো খেলছে। বিশেষ করে গোটা বছরে অনেক শতরান করেছে। ওর দলে না থাকাটা যেমন একটা খারাপ দিক। ঠিক তেমনই ও ফিরে আসায় আমাদের অনেক ভালো হয়েছে। গিল ছিল না বলেই ইশান খেলেছে। কিছু করার নেই, ইশানকে বসতেই হবে।'

hiring 2.jpeg

এই মুহূর্তে বিশ্বকাপে পরপর দুই ম্যাচ জিতে বেশ এগিয়ে রয়েছে ভারত। অন্যদিকে পাকিস্তানেরও একই অবস্থা। তারা দুই ম্যাচেই জয় পেয়েছে। তবে পাক দল ভারতের থেকে কিছুটা হলেও পিছিয়ে রয়েছে। কারণ এই পাকিস্তান দলের ক্রিকেটাররা ভারতের বিরুদ্ধে মাটিতে এই প্রথমবার খেলতে নেমেছে সেই কারণেই বেশ কিছুটা হলেও পিছিয়ে বাবর আজমরা।