এভার্টনকে হারিয়ে লড়াইয়ে ফিরল ম্যান সিটি, হুঙ্কার দিলেন দলের কোচ

কয়েক দিন আগেই ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছে ম্যাঞ্চেস্টার সিটি।

author-image
Adrita
New Update
গ

নিজস্ব সংবাদদাতাঃ কয়েক দিন আগেই ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছে ম্যাঞ্চেস্টার সিটি, এবার প্রিমিয়ার লিগে এক ম্যাচ পর জয়ে ফিরল তারা। গত রাউন্ডে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ঘরের মাঠে ড্র করেছিল তারা। এবার বুধবার রাতে গুডিসন পার্ক অর্থাৎ প্রতিপক্ষের ঘরের মাঠে ঢুকে ৩-১ গোলে জিতল ম্যাঞ্চেস্টার সিটি। তবে প্রথমে পিছিয়ে পড়েছিল তারা, এরপরে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জেতে ম্যান সিটি। জ্যাক হ্যারিসনের গোলে প্রথমে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে একক নৈপুণ্যে দলকে সমতায় ফেরান ফিল ফোডেন।

hiring.jpg

১৮ ম্যাচে ১১ জয় ও ৪ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে পেপ গুয়ার্দিওলার দল। পাঁচ নম্বরে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের সংগ্রহ ৩৬ পয়েন্ট। ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্সেনাল। আর ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে অ্যাস্টন ভিলা।

চলতি মাসের শুরুর দিকে পায়ে চোট পাওয়া আর্লিং হলান্ডের অবস্থা প্রথমে তেমন গুরুতর কিছু নয় বলেই শোনা গিয়েছিল। তবে দিনে দিনে তার অনুপস্থিতির সময়কাল দীর্ঘ হচ্ছে। এভারটনের বিরুদ্ধেও সিটির স্কোয়াডে ছিলেন না নরওয়ের এই তারকা ফুটবলার। আক্রমণভাগের সেরা অস্ত্রকে ছাড়াই অবশ্য শুরু থেকে দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সিটি। আক্রমণের ঝড় তুলে প্রথম ২০ মিনিটেই গোলের উদ্দেশ্যে সাতটি শট নেয় তারা। যার তিনটিই ছিল লক্ষ্যে। তবে জর্ডান পিকফোর্ড দেওয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন। ম্যাচের ২৯ মিনিটে জ্যাক হ্যারিসনের গোলে এগিয়ে গিয়েছিল এভার্টন। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে ম্যান সিটি। ফিল ফোডেনের গোলে ম্যান সিটি সমতায় ফেরে।

এরপরে জুয়ান অ্যালবারেজ পেনাল্টি থেকে গোল করে ম্যান সিটিকে এগিয়ে দেন। পরে ম্যাচের ৮৬ মিনিটে বার্নার্দো সিলভার গোলে ৩-১ করে ম্যান সিটি। এবার আবার লড়াইয়ে ফিরছে ম্যাঞ্চেস্টার সিটি। এই ম্যাচের পরে ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা মুখ খুলেছেন। ঘুরে দাঁড়ানো জয়ের পরে শীর্ষ চারে উঠেছে তাঁর দল। এর পরে তিনি প্রতিপক্ষদের দিকে প্রায় হুংকার দিয়েছেন। ৫২ বছর বয়সি স্প্যানিশ কোচ বলেছেন, ‘এ কারণেই আমরা বিশ্ব চ্যাম্পিয়ন, বিশ্বসেরা দল। এখন থেকে বিষয়টি প্রতিদিন মনে করিয়ে দিতে চাই। আমাদের মান বজায় রাখতে হবে। আমরা নীচে নেমে যেতে পারি না।’

hiren