জোফরা আর্চারের বিশ্বকাপ ভ্রমণ

ক্রিকেট বিশ্বকাপ মানুষের মনের মধ্যে এক আলাদা উত্তেজনা আর উন্মাদনার সৃষ্টি করে থাকে। প্রতিটি ক্রিকেটপ্রেমী মানুষের কাছে ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে গর্ব করার মতো আস্থা রয়েছে।

author-image
Adrita
New Update
j

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ইংল্যান্ডের স্পিডস্টার জোফরা আর্চার ওয়ানডে বিশ্বকাপের জন্য থ্রি লায়ন্স স্কোয়াডের সাথে রিজার্ভ প্লেয়ার হিসেবে ভারতে আসতে চলেছেন। আর্চারের কনুইয়ের চোটের কারণে বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের ১৫ সদস্যের দলে তিনি অনুপস্থিত ছিলেন। ১৮ সেপ্টেম্বর, সোমবার ইংল্যান্ডের জাতীয় নির্বাচক, লুক রাইট নিশ্চিত করেছেন যে ২৮ বছর বয়সী পেসার 'রিজার্ভ' খেলোয়াড় হিসাবে ইংল্যান্ড স্কোয়াডের সাথে ভ্রমণ করবেন।

ইংল্যান্ডের দলে আরেকটি চোখ ধাঁধানো পরিবর্তন লক্ষ করা গিয়েছে। যা হল তরুণ ক্রিকেটার হ্যারি ব্রুককে অন্তর্ভুক্ত করা। যিনি কিনা সময়ের সাথে সাথে প্রতিটি ফরম্যাটেই ম্যাচের শীর্ষে উঠে আসছেন। পিঠের ব্যথার কারণে জেসন রয় নিউজিল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজ মিস করেন এবং ব্রুক তার জায়গায় ওয়ানডে ক্রিকেট দলে ফিরে আসেন। বেন স্টোকস যিনি তার অবসরকে উল্টে দিয়েছিলেন, তিনি ৫০-ওভারের ফরম্যাটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১২৪ বলের দুর্দান্ত ১৮২ রানের মাধ্যমে তার খ্যাতি বাড়িয়েছেন। যা ওডিআইতে ইংল্যান্ডের পুরুষ খেলোয়াড়ের সর্বোচ্চ স্কোর।

ডেভিড মালানও তার পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি করেচছেন এবং রান চার্টের শীর্ষে নিজের নামকে উজ্জ্বল করেছেন। নিউজিল্যান্ড সিরিজে একাদশে তার স্থান নিশ্চিত করা হয়েছে। স্পিনার আদিল রশিদ, যিনি নিউজিল্যান্ড সিরিজে মাত্র একটি ম্যাচ খেলেছেন, তাকেও দলে জায়গা দেওয়া হয়েছে। রশিদ তার একমাত্র ম্যাচে ক্র্যাম্প অনুভব করেছিলেন এবং সিরিজের বাকিটা খেলেননি। এদিকে, পেসার মার্ক উড অ্যাশেজের শেষে একটি ঘা থেকে সেরে উঠছেন এবং শেষ অ্যাশেজ টেস্টের পর থেকে এখনও কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে পারেননি।