অলিম্পিকে সোনা জয়ের লক্ষ্যে মরিয়া হকি টিম

ক্যারিশম্যাটিক ডিফেন্ডার হারমানপ্রীত সিংকে আরও একবার স্কোয়াডের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে, হার্দিক তার ডেপুটি হিসাবে দায়িত্ব পালন করছেন।

author-image
Adrita
New Update
h

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ভারতীয় পুরুষ হকি দল (Indian Hockey Team) চীনের হাংঝোতে 19তম এশিয়ান গেমসে তাদের যাত্রা শুরু করতে প্রস্তুত। সম্প্রতি এই দল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৩ জিতেছে। এবার তাদের লক্ষ্য রয়েছে অলিম্পিকে (Olympic) সোনা জয়ের। এশিয়ান গেমসে ভারতীয় পুরুষ হকি দল (Men's Team) এখনও অবধি তিনটি স্বর্ণপদক নয়টি রৌপ্য পদক এবং তিনটি ব্রোঞ্জ পদক জিতেছে। 

ভারতকে ১৯তম এশিয়ান গেমস (Asia Cup 2023 Match) হ্যাংজুতে পাকিস্তান, জাপান, বাংলাদেশ, সিঙ্গাপুর এবং উজবেকিস্তানের পাশাপাশি 'পুল এ'-তে রাখা হয়েছে এবং তারা ২৪ সেপ্টেম্বর উজবেকিস্তানের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে। 'বি পুল' টিম কোরিয়া, মালয়েশিয়া, চীন, ওমান, থাইল্যান্ড এবং ইন্দোনেশিয়া নিয়ে গঠিত। প্রতিটি পুল থেকে শীর্ষ দুটি দল সেমিফাইনালে উঠবে।  

হ

ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক হরমনপ্রীত সিং-এর নেতৃত্বে তারা সাফল্য পেয়েছে। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, “আন্তর্জাতিক মঞ্চে তেরঙ্গার প্রতিনিধিত্ব করা একটি সম্মানের বিষয়, এবং আমরা এশিয়ান গেমসে আমাদের সব কিছু দিতে প্রস্তুত। টুর্নামেন্টের দৌড়ে, আমরা চ্যালেঞ্জিং অনুশীলন সেশনের মধ্য দিয়েছি, এবং ক্যাম্পের প্রতিটি সদস্য সম্পূর্ণরূপে মনোনিবেশ এবং নিবেদিত। আমাদের লক্ষ্য পরিষ্কার – স্বর্ণপদক জয় করা এবং পরের বছর প্যারিস অলিম্পিকে সরাসরি যোগ্যতা অর্জন করা।”