মেসির অবসর নিয়ে বিস্ফোরক মন্তব্য

মেসি আগে উল্লেখ করেছেন যে তিনি ২০২৬ বিশ্বকাপের আগে অবসর নিতে চান। পেশীর সমস্যার মোকাবিলা করা সত্ত্বেও তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

author-image
Adrita
New Update
চ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ মেসি নাকি অবসর নিতে চলেছেন ? এই নিয়ে অনেক ধরণের গুজব প্রায় শোনা যায়। আবার শোনা যায়, লিওনেল মেসি কি ২০২৬ বিশ্বকাপে খেলতে পারবেন? কাতার বিশ্বকাপ শেষেই প্রশ্নটা উঠেছিল। মেসিকে অবশ্য পরের বিশ্বকাপেও খেলতে দেখতে চান আর্জেন্তিনার কোচ লিওনেল স্কালোনি এবং তার সতীর্থরা। তবে মেসি স্পষ্ট ভাষায় জানিয়েছেন যে, তিনি ২০২৬ বিশ্বকাপে খেলবেন না। এই খবর অবশ্য তার ভক্তদের মধ্যে এক হালকা মন খারাপের আভাস এনে দিয়েছিল। যেহেতু পরের বিশ্বকাপ থেকে মেসি থাকছেন না, তাই তাঁকে ছাড়াই আর্জেন্তিনার খেলার অভ্যাস, কৌশল গড়তে হবে। দলকে সাজাতে হবে নতুন আঙ্গিকে। তবে মেসি এখনও আর্জেন্তিনার হয়ে খেলা চালিয়ে যাওয়ায়, আপাতত সেটা সম্ভব হচ্ছে না।

তবে লিওনেল স্কালোনি ইঙ্গিত দিয়েছেন যে, লিওনেল মেসিকে ছাড়া এখনই আর্জেন্তিনার টিম নিয়ে ভাবনাচিন্তা করা কার্যত অসম্ভব। মঙ্গলবার পেরুর বিপক্ষে তাদের আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের জন্য স্কোয়াডে তারকা প্লেয়ারের প্রত্যাবর্তনের বিষয়টিও তিনি অস্বীকার করেননি। এবং মেসি খেলেওছেন। আবার জোড়া গোলও করেছেন।

hiring.jpg

প্যারাগুয়ের বিরুদ্ধে আর্জেন্তিনা সম্প্রতি বিশ্বকাপে কোয়ালিফায়ারে ১-০ জয় পায়, যে ম্যাচে মেসি ৫৩তম মিনিটে মাঠে নেমেছিলেন। এবং দু'টো গোলের সুযোগও তৈরি করে ফেলেছিলেন। অবশ্য তাতে গোল আসেনি। তবে পেরুর বিরুদ্ধে জোড়া গোল করেন মেসি। বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর মুখোমুখি হয়েছিল আর্জেন্তিনা। পেরু ম্যাচের আগে স্কালোনি সাংবাদিকদের আশ্বস্ত করে বলেছিলেন যে, ‘লিও ভালো আছে। ও ওর প্রশিক্ষণের সময় বাড়িয়েছে। আমরা ম্যাচের আগে সিদ্ধান্ত নেব, ও কতটা খেলতে পারে এবং সেটা কত সময়ের জন্য। যদি ও ভালো থাকে, তবে ও খেলবে।’ 

চোট কাটিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছিলেন মেসি। সেই ম্যাচে মেসি গোল না পেলেও, আর্জেন্তিনা জিতেছিল ১-০ ব্যবধানে। এর আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে চোটের কারণে দলে ছিলেন না মেসি। সেই চোট তাঁকে ভুগিয়েছে ইন্টার মায়ামির ম্যাচগুলোতেও। তবে পেরুর বিরুদ্ধে মেসির জোড়া গোলের হাত ধরেই ২-০ জয় পায় আর্জেন্তিনা। 

মেসিকে ছাড়া এবার আর্জেন্তিনার খেলার অভ্যাসটা গড়ে তোলা জরুরি কিনা, জানতে চাওয়া হলে রীতিমতো বিরক্ত হন স্কালোনি বলেন, ‘ মনে রাখবেন, ও (মেসি) এখনও আছে। এটি ভাবার দরকার নেই যে, ও কবে যাবে। আসল বিষয় হল, ও এখনও দলে সক্রিয়। ওকে ওর মতো থাকতে দিন। আমরা কি এরই মধ্যে ওকে অবসরে পাঠিয়ে দিচ্ছি? আমরা এমন করে কথা বলছি, মনে হয় সবাই পাগল হয়ে গিয়েছি। ’

hiring 2.jpeg