ইস্টবেঙ্গল কোচের গুণগত মান নিয়ে প্রশ্ন

মোহনবাগান আজ ইস্টবেঙ্গলকে হারিয়ে এই বছরের ডুরান্ড কাপের একটি অকল্পনীয় সমাপ্তি ঘটাল। মোহনবাগান ১-০ স্কোরলাইনে ইস্টবেঙ্গলকে হারিয়েছে আজ মাঠে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
curlos

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ইস্টবেঙ্গলের কোচ অত্যন্ত সাধারণ মানের, আজকে মোহনবাগানের সামনে তা প্রমাণিত হয়ে গেল। খেলার মধ্যে কোনও গেম প্ল্যান নেই, অত্যন্ত সাদামাটা ইস্টবেঙ্গলের খেলোয়াড়রা এবং তাদের খেলা। 

মোহনবাগান লাল কার্ড দেখল, একজন কম খেলোয়াড় নিয়ে খেলল। কিন্তু তা সত্ত্বেও ইস্টবেঙ্গল তার কোন সুবিধা করে উঠতে পারল না। কেন? তার একমাত্র কারণ কোচ কার্লেস কুয়াদ্রাত কোনও স্ট্রাটেজি বা কোনও গেম প্ল্যান তৈরি করতে পারলেন না। তিনি সাইডলাইন থেকে হাঁ করে হতাশের মত দেখলেন নিজের প্লেয়ারদের কিন্তু প্লেয়ারদের কোন ঘুঁটি কোথায় সাজানো উচিত, কীভাবে সাজানো উচিত এবং কীভাবে মোহনবাগানকে অ্যাটাক করে গোলে পরিবর্তন করা উচিত সেটা তাঁর মাথায় এল না। প্ল্যান মাথায় আসতে সত্যিই কি পারত? মনে হয় না। কারণ কার্লেস কুয়াদ্রাত খুব একটা উচ্চমানের কোচ নন এবং তাঁর স্টাফদের সম্পর্কে যত কম বলা যায় ততই ভাল। তারা সারাক্ষণ রেফারির সাথে ঝগড়া করতেই ব্যস্ত। কিন্তু নিজেদের খেলোয়াড়দের উৎসাহ দিয়ে কিভাবে তাদের দিয়ে আরো ভাল খেলানো যায় মাঠের মধ্যে বা তৎক্ষণাৎ কিছু স্ট্র্যাটেজি পরিবর্তন যেগুলো আমরা অন্যান্য খেলার ক্ষেত্রেও দেখে থাকি সেগুলো যে করা যায় সেদিকে নজরই দিলেন না। যথারীতি ফলাফল মোহনবাগান ১, ইস্টবেঙ্গল ০। ডুরান্ড কাপে আবার পরাজয় ইস্টবেঙ্গলের।

rectify impact.jpg