ক্রিকেটারদের নিয়ে দীপক চাহারের এ কেমন মন্তব্য ?

ভারতীয় সেলেব ক্রিকেটাররা প্রায় সময়েই তাদের নানা কার্যকলাপের জন্য খবরের শিরোনামে থাকেন। তাদের গসিপের জন্য ক্রিকেটপ্রেমীরা মুখিয়ে থাকেন। ভারতীয় ক্রিকেটারদের জন্য সারা দেশ অপেক্ষা করে থাকে।

author-image
Adrita
New Update
ড

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ভারতীয় ক্রিকেটারদের নিয়ে এবার সরাসরি মন্তব্য করে বসলেন ভারতীয় পেসার দীপক চাহার। ঘরের মাঠে বিশ্বকাপের আগে ভারতের চূড়ান্ত অ্যাসাইনমেন্ট হবে ২২ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ওয়ানডে সিরিজ। এর পর তারা ইংল্যান্ডে খেলা হবে ৩০ সেপ্টেম্বর এবং নেদারল্যান্ডসে হবে ৩ অক্টোবর। এর বিপক্ষে ডব্লিউসি প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ৮ই অক্টোবর চেন্নাইয়ে অসিদের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। এই প্রসঙ্গে চাহার বলেছেন, "আমি মনে করি খেলার সময় এবং বিশ্রাম উভয়ই গুরুত্বপূর্ণ। খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া উচিত।  একজন খেলোয়াড় যখন ভাল 'ফর্মে' থাকে তখন এটি তার জন্য দুর্দান্ত এবং আপনাকে অবশ্যই এটাকে এগিয়ে নিয়ে যাও। আমাদের এই ২-৩টি ম্যাচ আছে যার মাধ্যমে আমরা ভালো অনুশীলন পাব। অস্ট্রেলিয়া আমাদের জন্য ভালো প্রতিপক্ষ এবং আমরা অনেক কিছু শিখতে পারব। এটা তাদের সতেজ রাখা এবং তাদের ছন্দ বজায় রাখা। এটা ম্যানেজমেন্টের হওয়া উচিত। '' 

 মহম্মদ সিরাজ এশিয়া কাপ ২০২৩ সালে ১০টি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট প্রাপক। এশিয়া কাপে জসপ্রিত বুমরাহের পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গিয়ে চাহার বলেছিলেন যে, 'বুমরাহকে ভাল ছন্দে দেখা যাচ্ছে এবং ভারতীয় বোলিং ভাল অবস্থায় থাকা তার WC সম্ভাবনাকে আরও বাড়িয়ে তোলার সম্ভাবনাও পূর্ণ মাত্রায় রয়েছে। বুমরাহ উল্লেখযোগ্যভাবে চারটি খেলায় ১৭.৭৫ গড়ে এবং ৪.১৭ এর ইকোনমি রেট, সেরা বোলিং পরিসংখ্যান ২/৩০।

"ক্রিকেটে, উইকেট আমাদের নিয়ন্ত্রণে থাকে না। আপনি কীভাবে বোলিং করেন তা গুরুত্বপূর্ণ। কখনও কখনও, আপনি ভাল বোলিং করেন না তবে উইকেট পান, তবে কখনও কখনও আপনি ভাল বোলিং করলেও করেন না। আমি মনে করি বুমরাহ ভাল বোলিং করছে, সে ভালো ছন্দে। WC-তে আমাদের ভালো সুযোগ আছে যেহেতু আমাদের ব্যাটিং এবং বোলিং সত্যিই দারুণ করছে," বলেছেন চাহার।

এছাড়াও দীপক চাহার, বেশ আশাবাদী। তিনি আরও বলেছেন যে, "ভারতের টুর্নামেন্টে ভালো ফল করার সুযোগ আছে। গতবার যখন ভারতে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল তখনও আমরা জিতেছিলাম। খেলোয়াড়রা সকলেই নিজেদের কন্ডিশন এবং পিচ ভালোভাবে জানেন এবং ঘরের মাঠে ক্রিকেট খেলার কিছু বিশেষ সুবিধাও উপভোগ করে। সব দল ভালো হওয়ায় আমি শীর্ষ চারটি দলের ভবিষ্যদ্বাণী করতে পারি না। "