মহিলা হকি দলের ভবিষ্যৎ গড়তে নয়া চিন্তা ভাবনা মুখ্যমন্ত্রীর

ভারতীয় মহিলা জাতীয় ফিল্ড হকি দল আন্তর্জাতিক ফিল্ড হকিতে ভারতের প্রতিনিধিত্ব করে এবং হকি ইন্ডিয়া দ্বারা পরিচালিত হয় । বিশ্ব র‍্যাঙ্কিং এ ৬তম স্থানে রয়েছে।

author-image
Adrita
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৩ এবং রাঁচিতে মহিলা হকি দলের অলিম্পিক বাছাইপর্বের বিষয়ে হকি ইন্ডিয়ার মহাসচিব ভোলা নাথ সিং বলেছেন, " এটা সম্ভব হয়েছে আমাদের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের কারণে। আমি বিশ্বের সাথে আলোচনা করেছি। হকি ফেডারেশন যে ভারতে যদি এটি ঘটে থাকে তবে আমি এটি আয়োজন করব। আমি সিএম হেমন্ত সোরেনের সাথে কথা বলেছি। আমাদের স্টেডিয়াম প্রস্তুত আছে। আমরা এই অনুষ্ঠানটি সফল করার চেষ্টা করব, এবং আমাদের মহিলা ইন্ডিয়া (হকি) দলের উচিত প্যারিস অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করুন। "

hiring.jpg

২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকে ভারত প্রথমবারের মতো মহিলা হকি অলিম্পিক ইভেন্টের সেমিফাইনালে পৌঁছেছিল কিন্তু সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে এবং তারপর গ্রেট ব্রিটেনের কাছে হেরে যাওয়ার পরে কোনও পদক জিততে ব্যর্থ হয়।  ব্রোঞ্জ পদকের ম্যাচে। অলিম্পিকে তাদের পারফরম্যান্স অনুসরণ করে। দলটি ২০২২ এশিয়া কাপ এবং কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ পদক এবং ২০২১-২২ প্রো লীগে তৃতীয় স্থান অর্জন করতে গিয়েছিল । ২০২২ সালে ভারত প্রথম FIH মহিলা নেশনস কাপ জিতেছিল ।

hiring 2.jpeg