ভারতের প্রথম পেসার হিসেবে আইসিসি টেস্ট ৱ্যাঙ্কিং-এ বিশ্বসেরা বুমরা

অনবদ্য যশপ্রীত বুমরা। আমেদাবাদের এই পেসার বিশ্ব ক্রিকেটের ইতিহাসে নজির গড়লেন। আইসিসি টেস্ট ৱ্যাঙ্কিং-এ বিশ্বসেরা বুমরার। গড়লেন এমন এক রেকর্ড যা এর আগে কোনো ভারতীয়ের কৃতিত্বের খাতায় আসেনি।

New Update
BUMRAHH.JPG

নিজস্ব সংবাদদাতা : দ্বিতীয় টেস্টে বুমরার (Jasprit Bumrah) অনবদ্য বোলিং। ইংল্যান্ডের (INDVSENG) বিরুদ্ধে টেস্টে তার অসাধারণ বোলিংয়ে কুপোকাত ইংরেজরা। এর আগে বিশাখাপত্তনমের ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচের শিরোপা পেয়েছিলেন। এরপর নিজের ধারাবাহিকতার জন্য পুরস্কার পেলেন তিনি। গড়লেন এমন এক রেকর্ড যা এর আগে কোনো ভারতীয়ের কৃতিত্বের খাতায় আসেনি। ভারতের প্রথম পেসার হিসেবে আইসিসি টেস্ট ৱ্যাঙ্কিং-এ বিশ্বসেরা হলেন বুমরা। এর আগে বুমরার ৱ্যাঙ্কিং ছিল চার। একেবারে এবার শীর্ষে উঠে এলেন বুমরা। আহমেদাবাদের ডানহাতি এই পেসারের রেকর্ড এখন বিশ্বসেরা।

আইসিসি ৱ্যাঙ্কিং-এ ভারতীয় পেসারদের মধ্যে সবথেকে উপরে ছিল কপিল দেবের নাম। তবে ভারতীয়দের মধ্যে কোনোদিনও তালিকার সব থেকে উপরে কোনো ভারতীয়ের নাম থাকেনি। এই প্রথম। ২০১০সালের অক্টোবর থেকে নভেম্বর পর্যন্ত ছিলেন জাহির। সেই রেকর্ড ভাঙলেন বুমরা।

রাজকোটে ১৫ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে তৃতীয় টেস্ট। জাতীয় নির্বাচকরা বুমরাকে সেই ম্যাচে বিশ্রাম দেবার কথা ভাবছেন। বুমরার বদলে মাঠে কে নামবে তা নিয়ে পরবর্তীতে ভাবনা চিন্তা করবেন নির্বাচকরা।