লাল হলুদ জার্সি গায়ে মাঠে নামার আগেই বিপক্ষের প্রতি হুঙ্কার দিলেন ফেলিসিয়ো

দীর্ঘদিন বাদে ফের একবার ভারতীয় ফুটবলে ত্রাস হয়ে উঠেছে ইস্টবেঙ্গল দল।

author-image
Adrita
New Update
d

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ছন্দে ফিরেছে ইস্টবেঙ্গল। দীর্ঘদিন বাদে ফের একবার ভারতীয় ফুটবলে ত্রাস হয়ে উঠেছে ইস্টবেঙ্গল দল। দীর্ঘ এক দশকের দুঃখ, যন্ত্রনা কেটে গিয়ে হাসি ফুটেছে লাল হলুদ সমর্থকদের মুখে। স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত দায়িত্ব নেওয়ার পর থেকেই দলের হাল বদলে দিয়েছেন। গত বছর দল ডুরান্ডের ফাইনালে উঠেও হেরেছিল। এই বছর সুপার কাপের ফাইনালে সেই ভুল করেনি দল। ওড়িশাকে হারিয়ে দীর্ঘ ১২ বছর পর ট্রফি খরা কাটিয়েছে তারা। এবার লক্ষ্য আইএসএলে ভালো খেলা। সেই লক্ষ্যেই শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে দলকে আরও গুছিয়ে নিতে মনোযোগী হয়েছেন কুয়াদ্রেত। দলের সঙ্গে যুক্ত হয়েছেন দুজন নতুন বিদেশি। তাদের মধ্যে অন্যতম ফেলিসিয়ো ব্রাউন। দলে যোগ দিয়েই আইএসএলে নামার আগেই বিপক্ষ দলের জন্য তাঁর গলাতে শোনা গিয়েছে হুঙ্কার।

ফেলিসিয়ো ব্রাউন কবে কলকাতাতে পা রাখবেন তা এখন ও নিশ্চিত নয়। এই সম্বন্ধে ইস্টবেঙ্গল ক্লাবের কোনও রকম কোন বিবৃতি এখনও আসেনি। তাঁর রেজিস্ট্রেশন কবে হবে সেই ব্যাপারেও কিছু জানানো হয়নি। কলকাতায় আসার পরে তাঁর ফিটনেস পরীক্ষা হবে। এরপর মেডিকেল পরীক্ষাও করা হবে তাঁর। তাঁর সবকিছু দেখার পরেই তাঁকে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ঘটনাচক্রে জার্মানির বার্লিনে জন্ম ফেলিসিয়ো ব্রাউনর। জার্মানির হয়ে যুবা দলের হয়েও খেলেছেন তিনি। অনূর্ধ্ব ১৯ ও ২০ দলের হয়ে খেলেছিলেন তিনি। তবে সিনিয়র দলে খেলার সুযোগ পাননি তিনি। তবে জার্মান সিনিয়র দলের হয়ে না খেললেও কোস্টারিকার সিনিয়র দলের হয়ে তিনি খেলেছেন। ২০১১ সালে জার্মানির ক্লাব কার্স জিসজেনারের হয়ে তাঁর ক্লাব ফুটবলে অভিষেক হয়েছিল।

প্রসঙ্গত সিভেরিওর জায়গায় তাঁকে দলে নিয়েছে ইস্টবেঙ্গল। দলকে আইএসএলে সাফল্য এনে দেওয়াই লক্ষ্য তাঁর। সুপার কাপ জয়ের জন্য দলকে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। কোস্টারিকার স্ট্রাইকারকে নিয়ে আশায় বুক বাঁধছেন লাল হলুদ সমর্থকরা। দলীয় শিবিরে তাঁর যোগ দেওয়ার অপেক্ষায় রয়েছেন সমর্থকরা। তিনি আশার ফলে দলের আক্রমণভাগ যে শক্তিশালী হবে তা মনে করছেন বিশেষজ্ঞরা। ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার পরে ফেলিসিয়ো জানিয়েছেন, ‘ভারতে খেলতে মুখিয়ে রয়েছি আমি। ইস্টবেঙ্গলের মত আইকনিক ক্লাবে খেলতে পারাটা আমার কাছে গর্বের বিষয়। আমার দল সুপার কাপ জিতেছে। তাদের এই সাফল্যের জন্য তাদেরকে অভিনন্দন জানাতে চাই। আশা করছি আমি আসাতে সমর্থকরা খুশি হবেন। দলের হয়ে আইএসএলের দ্বিতীয় পর্বে গুরুত্বপূর্ণ ভূমিকা নেব বলে আশা রাখি। জয় ইস্টবেঙ্গল।’

স

স্ব

স