ইন্ডিয়ার ৫ ক্রিকেটার আর খেলবেন না বিশ্বকাপ! তালিকায় একের পর এক তারকা

এবার বিশ্বকাপে ভারত হেরে গেল। কেউ বলছে চিন্তা নেই, আবার ২০২৭ আসছে। কিন্তু তার আগে প্রশ্ন উঠেছে যে এই তারকারাই খেলবেন তো মাঠে? এই টিম থাকবে তো ভারতের?

New Update
indian cricket team

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: টানা দশ ম্যাচ জয়, প্রতিপক্ষকে কাঁপিয়ে ওয়া, ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স সব ছিল কিন্তু সব ম্লান হয়ে গেল একটি হারে। অপ্রতিরোধ্য গতিতে ফাইনালে উঠলেও ফের তীরে এসেই তরী ডুবল টিম ইন্ডিয়ার। ২০০৩-এর পুনরাবৃত্তিতে হতাশ ভারত। ২০২৩- এ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে চুর ভারতের। 

আবার ৪ বছরের অপেক্ষা। কিন্তু তত দিনে ভারতীয় দলেরও আমূল পরিবর্তন হতে পারে বলেই মনে করা হচ্ছে। কারণ ২০২৩- এর টিম ইন্ডিয়ার একাধিক প্লেয়ার ২০২৭ বিশ্বকাপে খেলবেন না এমন সম্ভবনাই বেশি। ফলে ৪ বছরের মধ্যে আরও একটি শক্তিশালী টিম তৈরির করার চ্যালেঞ্জ নিতে হবে বিসিসিআইকে। অনুমান করা হচ্ছে বর্তমান ভারতীয় দলের অন্তত ৫ জন ক্রিকেটার আগামী বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবেন না। সেই তালিকায় সবার আগে আছেন রোহিত শর্মা। তারপর সামিল বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি ও সূর্যকুমার যাদব। রোহিতের বর্তমান বয়স ৩৭, বিরাট কোহলির ৩৫, মহম্মদ শামি ও সূর্যকুমার যাদবের বয়স ৩৩ বছর, রবীন্দ্র জাদেজার বয়স ৩৪ বছর। ফলে আগামি বিশ্বকাপ পর্যন্ত এই তারকারা ক্রিকেট খেলবেন কিনা তা নিয়ে একটা প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে। 

hiring.jpg