ভারতের নারী ক্ষমতায়ন প্রদর্শনের ৭৫তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান সমাপ্ত

সারা দেশবাসী আজ ভারতের ৭৫ তম প্রজাতন্ত্র দিবস পালন করবে। কর্তব্য পথে শুরু হয়ে গিয়েছে প্রজাতন্ত্র দিবসের প্যারেড। প্রজাতন্ত্র দিবসের প্যারেডে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ।

author-image
Probha Rani Das
New Update
1AAFEMALE PARADE.jpg

নিজস্ব সংবাদদাতাঃ ৭৫তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান শেষ হওয়ার সাথে সাথে ২৬ জানুয়ারি দিল্লিতে বেশ কয়েকটি মহিলা-কেন্দ্রিক দল এবং ট্যাবলো প্রদর্শিত হয়েছে

এছাড়া ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকায় ফরাসি মার্চিং ও ব্যান্ড কন্টিনজেন্টসও কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। ৭৫তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে প্রথমবার অংশ নিয়েছে ক্যাপ্টেন সন্ধ্যার নেতৃত্বে একটি মহিলা ত্রি-বাহিনী দল। এছাড়া কেন্দ্রীয় সশস্ত্র পুলিশের ২৬৫ জন মহিলা বাইক আরোহী মনোমুগ্ধকর বাইক শো করে তাদের সাহসিকতা প্রদর্শন করেছে। লাদাখ, রাজস্থান, হরিয়ানা, মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ড, মণিপুর সহ রাজ্যের ট্যাবলোগুলি মহিলাদের ক্ষমতায়ন এবং তাদের রাজ্যের উন্নয়ন ও সংস্কৃতিতে মহিলাদের ভূমিকা প্রদর্শন করেছে।

অনুষ্ঠান শেষ হওয়ার সাথে সাথে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধান অতিথি ইমানুয়েল ম্যাক্রোঁকে রাষ্ট্রপতি ভবনের দিকে রওনা দিয়েছেন।