তীব্র তাপপ্রবাহ, ফের কবে দক্ষিণবঙ্গে বৃষ্টি? চাতকের মত অপেক্ষায় কলকাতাবাসী

রাজ্যে ক্রমাগত বেড়ে চলেছে তীব্র গরম। আবার কবে দেখা মিলবে বৃষ্টির? জেনে রাখুন।

author-image
Probha Rani Das
New Update
rainfall.jpg

নিজস্ব সংবাদদাতাঃ রাজ্যে ক্রমশ বেড়ে চলেছে তাপমাত্রা। দক্ষিণবঙ্গে তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত সাধারণ মানুষ। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান এই পাঁচটি জেলার জন্য তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। এই আবহে একটাই প্রশ্ন, কবে ফের দেখা মিলবে স্বস্তির বৃষ্টির?

summergirl

গতকালই পশ্চিমবঙ্গের জন্য তাপপ্রবাহের রেড অ্যালার্ট জারি করেছে আইএমডি। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

rain in kolkata.jpg

তবে, দক্ষিণবঙ্গে বৃষ্টি নিয়ে বড় খবর জানিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। সামান্য বৃষ্টিরও পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গে। অর্থাৎ চলতি মাসে বৃষ্টির দেখা মিলবে না বলেই আশা করা হচ্ছে। মে মাসের প্রথমেও বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

প্রসঙ্গত, আজ ও আগামীকাল উত্তরবঙ্গের দুই পাহাড়ি জেলা দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের আর কোথাও আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় গরম এবং তাপপ্রবাহ বজায় থাকবে।