সোমবারই আছড়ে পড়বে কালবৈশাখী! এই জেলাগুলিতে সতর্কতা জারি

অবশেষে তীব্র তাপপ্রবাহ থেকে নিস্তার রাজ্যবাসীর। বাংলায় ধেয়ে আসছে কালবৈশাখী ঝড়। প্রবল ঝড় বৃষ্টিতে ভিজবে রাজ্যের বেশ কয়েকটি জেলা।

author-image
Probha Rani Das
New Update
cloudw2.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ গ্রীষ্মের দাবদাহ থেকে এখনও স্বস্তি মেলেনি রাজ্যবাসীর। তীব্র তাপপ্রবাহের দাপট এখনও ঘুরছে বাংলায়। তবে খুব শীঘ্রই স্বস্তি মিলবে বঙ্গবাসীর। সোমবারই রাজ্যে আছড়ে পড়বে কালবৈশাখী। রাজ্যের বেশ কয়েকটি জেলায় সতর্কতা জারি করা হয়েছে। মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি এই আট জেলায় কালবৈশাখী ঝড়ের প্রভাব পড়তে পারে। সোম থেকে বুধবার পর্যন্ত রাজ্যের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর।

cloudw1.jpg

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার দক্ষিণবঙ্গের আট জেলায় কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা রয়েছে। রাজ্যের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ‌্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেইসঙ্গে ৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে রাজ্যের এই জেলাগুলিতে। মঙ্গলবার ভারী বৃষ্টিপাত হতে পারে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। সেখানে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতি বেগে দমকা হাওয়া বইবেকলকাতায় কালবৈশাখী ঝড় হওয়ার সম্ভাবনা না থাকলেও এর দাপট পরিলক্ষিত হবে।

NYMTUHFJGYIUI

Add 1